ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪৩১, ১৬ জুন ২০২৪, ০৮ জিলহজ ১৪৪৫

ফুটবল

পিওলিকে বরখাস্ত করল মিলান

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৭ ঘণ্টা, মে ২৪, ২০২৪
পিওলিকে বরখাস্ত করল মিলান

এসি মিলানকে সিরি আ'র শিরোপা জেতানোর দুই বছর পরেই চাকরি খোয়ালেন স্তেফানো পিওলি। তাকে বরখাস্ত করেছে ইতালিয়ান জায়ান্টরা।

আজ শুক্রবার এক বিবৃতিতে এসি মিলান জানিয়েছে, এ মৌসুম শেষে মিলান ছাড়বেন ৫৮ বছর বয়সী পিওলি। ইতালিয়ান মিডিয়াগুলোর খবর অনুযায়ী, শিগগিরই পিওলির জায়গায় দেখা যাবে পর্তুগিজ কোচ পাউলো ফনসেকাকে। যিনি গত দুই মৌসুম লিলের দায়িত্ব সামলেছেন।

২০১৯ সালের অক্টোবরে মিলানের দায়িত্ব নিয়েছিলেন তিনি। চুক্তির মেয়াদ ছিল ২০২৫ সাল পর্যন্ত। কিন্তু তার আগেই বিদায় নিতে হচ্ছে তাকে। অবশ্য ইতালিয়ান লিগ এখনও শেষ হয়নি। আগামীকাল শনিবার রাতে মৌসুমের শেষ ম্যাচে এসি মিলান মুখোমুখি হবে সালেরনিটানার। এই ম্যাচের মাধ্যমে শেষ হবে মিলানের পিওলি-যুগ।  

এসি মিলান থেকে পিওলির বিদায় অবাক করার মতোই। ২০২২ সালেও তিনি ছিলেন মিলানের নায়ক। ২০১১ সালের পর তার অধীনেই সেবার প্রথম লিগ চ্যাম্পিয়ন হয়েছিল ঐতিহ্যবাহী ইতালিয়ান ক্লাবটি। চ্যাম্পিয়নস লিগের গত মৌসুমের সেমিফাইনালেও উঠেছিল তারা। যেখানে পিওলির দল হারে ইন্টার মিলানের কাছে। ২০২৬-০৭ মৌসুমের পর চ্যাম্পিয়নস লিগের শেষ চারে ওই একবারই গিয়েছিল মিলান।  

এসি মিলানে পিওলির অবস্থান নড়বড়ে হয়ে যায় এ মৌসুমে। এবার প্রধান প্রতিদ্বন্দ্বী ইন্টারের সঙ্গে প্রতিযোগিতা করতে ব্যর্থ হয়েছে তারা। এছাড়া চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্ব থেকে বিদায় নিতে হয়েছে। এরপর ইউরোপা লিগের কোয়ার্টার ফাইনালে তারা হারে রোমার কাছে।  

সিরি আ'র পয়েন্ট টেবিলে এবার দ্বিতীয় স্থানে থেকে মৌসুম শেষ করবে এসি মিলান। কিন্তু তাদের নগর প্রতিদ্বন্দ্বী ইন্টার মিলান বড় ব্যবধানে শীর্ষে থেকে শিরোপা নিশ্চিত করে ফেলেছে। গত এপ্রিলে ইন্টারের কাছে ২-১ ব্যবধানে হেরেছিল মিলান। পিওলির অধীনে ক্লাবের এমন হতাশাজনক পারফম্যান্স মানতে পারছিল না পাঁড় মিলান-ভক্তরা।  

এ মাসের শুরু দিকে জেনোয়ার বিপক্ষে ৩-৩ গোলে ড্র ম্যাচে এসি মিলান সমর্থকদের একটা বড় অংশ ক্লাবে পরিবর্তনের দাবি জানিয়ে চুপ করে থাকে। অথচ অন্য সব ম্যাচে পুরো সময় গ্যালারি মাতিয়ে রাখে তারা। সেদিন শেষ বাঁশি বাজার অনেক আগেই শত শত সমর্থক গ্যালারি ফাঁকা করে বেরিয়ে যায়। তারা একটি ব্যানার রেখে যায়; যেখানে লেখা 'দ্য সাউন্ড অব সাইলেন্স'।  

বাংলাদেশ সময়: ১৭৫৬ ঘণ্টা, মে ২৪, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।