ঢাকা, রবিবার, ১৬ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

ফুটবল

তুরস্কের ক্লাব ফেনেরবাচের কোচ হচ্ছেন মরিনিয়ো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৭ ঘণ্টা, মে ৩১, ২০২৪
তুরস্কের ক্লাব ফেনেরবাচের কোচ হচ্ছেন মরিনিয়ো

ইউরোপের পাঠ চুকিয়ে এবার হোসে মরিনিয়ো যোগ দিতে যাচ্ছেন তুরস্কের ক্লাব ফেনেরবাচে। দুই বছরের চুক্তিতে তুর্কিশ জায়ান্টদের কোচ হিসেবে দায়িত্ব পালন করার দ্বারপ্রান্তে রয়েছেন সাবেক এই রিয়াল মাদ্রিদ কোচ।

 

জানুয়ারিতে ইতালিয়ান ক্লাব রোমার দায়িত্ব ছাড়ার পর বাকি সময়টা বিশ্রামে কাটান মরিনিয়ো। ক্লাবটিকে ইউরোপা কনফারেন্স লিগ জেতানোর পাশাপাশি তোলেন ইউরোপা লিগের ফাইনালেও। কিন্তু ক্লাবটির লিজেন্ড দানিয়েল দি রসির সঙ্গে ঝামেলা হওয়ার কারণে ক্লাব ছাড়তে হয় সাবেক এই সফল রিয়াল মাদ্রিদ কোচকে।  

এরপর গুঞ্জন উঠেছিল আবারও ইংল্যান্ডে ফিরতে পারেন তিনি। যদিও তা উড়িয়ে দিয়েছেন জিয়ানলুকা ডি মারজিও। এই সাংবাদিকের দাবি, ইস্তাম্বুলে যাচ্ছেন পর্তুগিজ এই কোচ। সদ্য শেষ হওয়া মৌসুমে ফেনেরবাচে অল্পের জন্য শিরোপা লাভ করতে পারেননি। এই শিরোপা উদ্ধার করতেই মরিনিয়োকে নিয়োগ দিতে চায় ক্লাবটি।

বেশ কয়েকটি ক্লাবে কোচিং করানো মরিনিয়ো দুইবারের চ্যাম্পিয়ন্স লিগ জয়ী। পোর্তা এবং ইন্টার মিলানে নিজেকে প্রমাণ করার পর তিনি রিয়াল মাদ্রিদের হয়ে নিজের যোগ্যতার জানান দেন। যে কারণে তাকে বলা হয় ‘স্পেশাল ওয়ান’।

বাংলাদেশ সময়: ১৫৩৭ ঘণ্টা, মে ৩১, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।