ঢাকা, বুধবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

ফুটবল

হামজার আসার খবরকে ‘মিথ’ বললেন কাজী সালাউদ্দিন

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৩ ঘণ্টা, জুন ৭, ২০২৪
হামজার আসার খবরকে ‘মিথ’ বললেন কাজী সালাউদ্দিন

দেশের ফুটবল সমর্থকরা যেখানে অপেক্ষার প্রহর গুনছে হামজা চৌধুরীর বাংলাদেশের জার্সিতে খেলার। সেখানে হামজা চৌধুরির বাংলাদেশের হয়ে খেলার কথা ‘মিথ’ (রূপকথা) বলে জানিয়ে দিলেন বাফুফে বস কাজী সালাউদ্দিন।

 

হামজা চৌধুরী এখনও বাংলাদেশের হয়ে খেলার ইচ্ছার কথা বাফুফে প্রেসিডেন্টকে জানাননি বলে জানিয়েছেন সালাউদ্দিন। অন্যদিকে বাফুফে কর্তারা নিয়মিতই বলে যাচ্ছেন শিগগিরই বাংলাদেশের হয়ে খেলবেন হামজা।

হামজা চৌধুরী বাংলাদেশি বংশোদ্ভুত ইংলিশ ফুটবলার। ইতোমধ্যেই বাংলাদেশের হয়ে খেলতে বাংলাদেশি পাসপোর্ট এর আবেদন করেছেন তিনি। বাফুফের সাধারণ সম্পাদক ইমরান হোসেন তুষার ইতোমধ্যেই গণমাধ্যমকে জানিয়েছেন এই তথ্য। এছাড়া হামজার পাসপোর্ট করতে সব ধরনের যোগাযোগ করা হচ্ছে বলে জানিয়েছেন বাফুফে সহ-সভাপতি কাজী নাবিলও। পুরো দেশের ফুটবলে হামজা এখন আলোচিত বিষয়। অথচ বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন বললেন উল্টো কথা।  

আজ বসুন্ধরা কিংস অ্যারেনায় বাংলাদেশ-অস্ট্রেলিয়া ম্যাচের পর তিনি বলেন, ‘আমি বলি, আপনারা যারা সংবাদ করছেন হামজাকে নিয়ে, হামজা আমার কাছে কখনই বাংলাদেশের হয়ে খেলার কথা বলেননি। এটা শুধুই সংবাদপত্র এবং টেলিভিশনের তৈরি একটা মিথ (রূপকথা)। তাকে এসে বলতে দেন সে খেলবে, কি করতে হয় করে দিব, সবদিকে। ’

যেখানে বাফুফে কর্তারা বলছেন তারা হাজমাকে দ্রুত দলে আনার সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছে। আগামী ফিফা ফ্রেন্ডলি ম্যাচের আগেই বাংলাদেশ জাতীয় দলে আনতে চান হামজাকে। সেখানে এই খবরকে গণমাধ্যমের তৈরি বলে উড়িয়ে দিলেন বাফুফে সভাপতি। তার এই সাংঘর্ষিক মন্তব্য বাফুফের ভেতরে কর্মকর্তাদের মাঝের সমন্বয়কে আবারও প্রশ্নবিদ্ধ করেছে।  

বিশ্বের বিভিন্ন দেশের ফুটবল কর্তারা প্রতিভাবান ফুটবলারের খোঁজ করে নিজেদের দলে আনেন। তবে ভিন্ন সুর বাংলাদেশের ফুটবল প্রেসিডেন্টের কণ্ঠে। প্রতিভাবান ফুটবলারকে দলে আনতে তাদের চেষ্টার বদলে প্রতিভাবান ফুটবলারকে আবেদন করতে হবে দেশের হয়ে খেলার জন্য।

বাংলাদেশ সময়: ১১০৩ ঘণ্টা, জুন ০৭, ২০২৪
এআর/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।