ঢাকা, রবিবার, ১৬ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

ফুটবল

সন্তানের কসম কেটে ইংল্যান্ডের নায়ক, ‘আগেই বলেছিলাম গোল করব’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৬ ঘণ্টা, জুলাই ১১, ২০২৪
সন্তানের কসম কেটে ইংল্যান্ডের নায়ক, ‘আগেই বলেছিলাম গোল করব’

শেষ ষোলো, কোয়ার্টার ফাইনালের মতো আরও একবার অতিরিক্ত সময় চোখ রাঙানি দিচ্ছিল ইংল্যান্ডকে। সেমিফাইনালে পিছিয়ে পড়লেও দ্রুতই নেদারল্যান্ডসের বিপক্ষে সমতায় ফেরে তারা।

ঘড়ির কাঁটা যখন ৯০ মিনিট স্পর্শ করার খুব কাছাকাছি, ঠিক তখনই বাজিমাত ওলি ওয়াটকিন্সের। কোল পালমারের পাস থেকে দুরূহ কোণ দিয়ে বল জালে জড়ান এই ফরোয়ার্ড। ইংল্যান্ডও তাই অতিরিক্ত সময়ে না গিয়ে বরং নির্ধারিত সময়ে জয় নিয়েই মাঠ ছাড়ে।

ওয়াটকিন্স-পালমার দুজনকেই ম্যাচের শুরুর একাদশে রাখেননি ইংলিশ কোচ গ্যারেথ সাউথগেট। ৮১ মিনিটে বদলি হিসেবে তাদের মাঠে নামান তিনি। এই জুটির হাত ধরেই টানা দ্বিতীয়বারের মতো ইউরোর ফাইনালে উঠেছে ইংল্যান্ড।  

সিগন্যাল ইদুনা পার্কে ওয়াটকিন্স গোল যে করবেন, সেটা ভালোভাবেই জানতেন। তা জানিয়েছিলেন পালমারকেও। শুনে হয়তো অবিশ্বাস্য লাগতে পারে যে কারোরই। কিন্তু ওয়াটকিন্স যে কথাটা বললেন সন্তানের কসম কেটেই।

ইংল্যান্ডের জয়ের নায়ক বলেন, 'অবিশ্বাস্য, এমন মুহূর্তের জন্য সপ্তাহের পর সপ্তাহ ধরে অপেক্ষা করছিলাম আমি। আজ যে পর্যায়ে আছি, সেটার জন্য প্রচুর পরিশ্রম করতে হয়েছে এবং সুযোগ পেয়ে আমি কৃতজ্ঞ এবং সেটা দুহাতে লুফে নেওয়ায় আনন্দিত আমি। '

'নিজের ও সন্তানের প্রাণের কসম কেটে বলছি, আমি কোল পালমারকে বলেছিলাম, আমরা আজ খেলব এবং তুমি আমাকে বল বানিয়ে দেবে। এই কারণেই তার সঙ্গে এতোটা খুশি ছিলাম আমি। জানতাম যে, বল পেলেই সে তা আমাকে দেবে। সেই সময় নিজেকে লোভী হতে হবে, বলে স্পর্শ ও ফিনিশিংটা ভালো ভাবে করতে হবে। যখন দেখলাম সেটি নিচুভাবে কোনার দিকে যাচ্ছে, এর চেয়ে সেরা অনুভূতি আর হয় না। '

বাংলাদেশ সময়: ১৩৪৩ ঘণ্টা, জুলাই ১১, ২০২৪
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।