ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

প্রিমিয়ার লিগে ২৩ মৌসুম খেলে মিলনারের ইতিহাস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৮ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২৪
প্রিমিয়ার লিগে ২৩ মৌসুম খেলে মিলনারের ইতিহাস

জেমস মিলনার যখন প্রথমবার প্রিমিয়ার লিগে খেলতে নামেন ফাবিয়ান হুরজেলারের বয়স তখন ৯ বছর। সেখান থেকে একে একে ২৩টি মৌসুম খেলে ফেলেছেন মিলনার।

হুরজেলারের পেশাদার ফুটবল ক্যারিয়ার অবশ্য মিলনারের মতো অতটা দীর্ঘ হয়নি। অল্প বয়সেই খেলা ছেড়ে কোচিংয়ে নাম লিখিয়েছেন তিনি। নতুন মৌসুমে ৩১ বছর বয়সী দায়িত্ব নিয়েছেন ইংলিশ ক্লাব ব্রাইটনের।

সেই হুরজেলারের শিষ্য হিসেবে প্রথমবার মাঠে নেমেই প্রিমিয়ার লিগে সবচেয়ে বেশি মৌসুম খেলার রেকর্ড গড়লেন মিলনার। এভারটনের বিপক্ষে ৩-০ গোলে জয় পাওয়ার ম্যাচটিতে ৮২ মিনিট পর্যন্ত খেলেন তিনি। ২০০২-০৩ মৌসুমে প্রিমিয়ার লিগে অভিষেক হয় তার। তখন লিডস ইউনাইটেডের হয়ে খেলেন এই মিডফিল্ডার। এরপর নিউক্যাসল ইউনাইটেড, অ্যাস্টন ভিলা, ম্যানচেস্টার সিটি ও লিভারপুল ঘুরে বর্তমানে ব্রাইটনের জার্সিতে মাঠ মাতাচ্ছেন তিনি।

মিলনারের আগে প্রিমিয়ার লিগে সবচেয়ে বেশি মৌসুম খেলার রেকর্ডটি ছিল রায়ান গিগসের দখলে। প্রিমিয়ার লিগের শুরু থেকে টানা ২২টি মৌসুম ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে খেলেছেন এই মিডফিল্ডার।

এদিকে আরেকটি রেকর্ড গড়ার দ্বারপ্রান্তে মিলনার। প্রিমিয়ার লিগ ইতিহাসে সবচেয়ে বেশি ম্যাচ খেলার মালিক হতে আর মাত্র ১৭টি ম্যাচ দরকার ৩৮ বছর বয়সী এই মিডফিল্ডারের। এখন পর্যন্ত রেকর্ডটি গ্যারেথ ব্যারির দখলে। চারটি ক্লাবের হয়ে মোট ৬৫৩টি ম্যাচ খেলেছেন তিনি। ৬৩৬ ম্যাচ নিয়ে দুইয়ে আছেন মিলনার।

বাংলাদেশ সময়: ২১৪৯ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২৪
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।