ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

রোনালদোদের গুঁড়িয়ে আল হিলালের শিরোপা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩১ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২৪
রোনালদোদের গুঁড়িয়ে আল হিলালের শিরোপা

সৌদি আরবে প্রথম ঘরোয়া ট্রফির জন্য ক্রিস্টিয়ানো রোনালদোর অপেক্ষা যেন থামার নামই নিচ্ছে না। এবার নতুন মৌসুমের শুরুতেই সুপার কাপের ফাইনালে আল হিলালের কাছে ৪-১ গোলে হারল তার দল আল নাসর।

 

প্রিন্স সুলতান বিন আব্দুল আজিজ স্টেডিয়ামে অবশ্য প্রথমে এগিয়ে যায় আল নাসরই। গোল আসে রোনালদোর পা থেকে। ৪৪ মিনিটে আব্দুল রহমান ঘারিবের কাছ থেকে বল পেয়ে আলতো টোকায় জালের ঠিকানা খুঁজে নেন এই ফরোয়ার্ড।  

পিছিয়ে থেকে বিরতিতে যাওয়ার পর দ্বিতীয়ার্ধে দারুণভাবে ঘুরে দাঁড়ায় আল হিলাল। ১৭ মিনিটের ব্যবধানে চার গোল করে গুঁড়িয়ে আল নাসরকে। যার নেপথ্যে ছিলেন দুই সার্বিয়ান তারকা সারগেজ মিলিনকোভিচ সাভিচ ও আলেক্সান্দার মিত্রোভিচ।

৫৫ মিনিটে প্রথম গোলটি করেন সাভিচ। এর ৮ মিনিট পর মিত্রোভিচের গোলে লিড নিয়ে ফেলে আল হিলাল। ৬৩ মিনিটে রুবেন নেভেসের ক্রসে মাথা ছুঁইয়ে সমতা ফেরান মিত্রোভিচ। ৬৯ মিনিটে মালকমের পাস থেকে নিজের দ্বিতীয় গোলটি করেন এই ফরোয়ার্ড। তিন মিনিট পর আল নাসরের কফিনে শেষ পেরেকটি মারেন মালকম। সেখানে অবশ্য আল নাসর গোলরক্ষক বেন্তোর দায়ই বেশি। তার ভুলের সুযোগ নিয়ে মালকম গোলের খাতা খোলেন।

সেই ব্যবধান শেষ পর্যন্ত ধরে রেখে সুপার কাপে টানা দ্বিতীয় ও রেকর্ড পঞ্চম শিরোপা তুলে নিল আল হিলাল। ম্যাচ শেষে জয়ের নায়ক মিত্রোভিচ বলেন, ‘প্রথমার্ধে কিছুটা সমস্যা হচ্ছিল আমাদের এবং দ্বিতীয়ার্ধে তা শুধরে ফেলি। আমরা কতটা ভালো দ্বিতীয়ার্ধে সেটা দেখাতে পেরেছি। মৌসুমের শুরুতেই শিরোপা জিতে ভালো লাগছে। ’

বাংলাদেশ সময়: ১০২৯ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২৪
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।