ঢাকা, বুধবার, ১২ ভাদ্র ১৪৩১, ২৮ আগস্ট ২০২৪, ২২ সফর ১৪৪৬

ফুটবল

এএফসি চ্যালেঞ্জ লিগ

কঠিন গ্রুপে বসুন্ধরা কিংস

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৫ ঘণ্টা, আগস্ট ২২, ২০২৪
কঠিন গ্রুপে বসুন্ধরা কিংস

এএফসি চ্যালেঞ্জ লিগের কঠিন গ্রুপে পড়েছে বসুন্ধরা কিংস। ‌‘এ’ গ্রুপে তাদের প্রতিপক্ষ ভারতের ইস্টবেঙ্গল, লেবাননের নেজাম শাহ ও ভুটানের পারো এফসি।

এবারের আসরে গ্রুপ পর্বের ম্যাচে বসুন্ধরা কিংস স্বাগতিক হওয়ার চেষ্টা করলেও তেমনটা হয়নি। গ্রুপপর্বের ম্যাচগুলো আয়োজিত হবে ভুটানে। পারো এফসি গ্রুপপর্বের স্বাগতিক হিসেবে নির্বাচিত হয়েছে। এএফসির ক্লাব পর্যায়ের ফুটবলে কাঠামোগত বদল এসেছে এবার। বদলে যাওয়া কাঠামোয় দ্বিতীয় স্তরকে বলা হচ্ছে এএফসি চ্যালেঞ্জ লিগ। এর আগে এশিয়ার ক্লাব স্তরে এএফসি কাপে বাংলাদেশের চ্যাম্পিয়নরা গ্রুপে নিয়মিতই পেয়েছে প্রতিবেশি ভারতের পরাশক্তি মোহনবাগানকে। এই প্রথম এএফসির কোনো পর্যায়ের টুর্নামেন্টে ভারতের আরেক ঐতিহ্যবাহী ক্লাব ইস্টবেঙ্গলের মুখোমুখি হবে কিংস। নেজমেহ ও পারোর বিপক্ষেও প্রথমবারের মতো খেলবে বাংলাদেশের লিগ চ্যাম্পিয়নরা।

গ্রুপ পর্বের সবগুলো ম্যাচই হবে ভুটানে। ২৬, ২৯ অক্টোবর হবে প্রথম দুই ম্যাচ, আর তৃতীয় ম্যাচটি হবে ১ নভেম্বর। চ্যালেঞ্জ লিগে দুই জোন থেকে অংশ নিচ্ছে ১৮টি দল। বসুন্ধরা কিংস আছে পশ্চিম জোনে। যেখানে তিন গ্রুপে লড়বে ১২ দল, তিন গ্রুপ চ্যাম্পিয়ন আর সেরা রানার্সআপ দল খেলবে সেমিফাইনালে। সেখান থেকে দুই দল লড়বে ফাইনালে, চ্যাম্পিয়ন দলকে অপেক্ষা করতে হবে পূর্ব জোনের চ্যাম্পিয়ন দলের জন্য।

পূর্ব জোনে দলের সংখ্যা কম। দুই গ্রুপে লড়বে ৬ দল। যেখানে দুই গ্রুপের চ্যাম্পিয়ন আর রানার্সআপ দল খেলবে সেমিফাইনাল। সেখান থেকে দুই দল যাবে ফাইনালে। দুই জোনের দুই চ্যাম্পিয়ন দল শেষ পর্যন্ত লড়বে আসরের ফাইনালে।

বাংলাদেশ সময়: ১৬১৩ ঘণ্টা, আগস্ট ২২, ২০২৪
এআর/এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।