ঢাকা, বুধবার, ১২ ভাদ্র ১৪৩১, ২৮ আগস্ট ২০২৪, ২২ সফর ১৪৪৬

ফুটবল

এনদ্রিকের অভিষেকে রিয়ালের জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৭ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২৪
এনদ্রিকের অভিষেকে রিয়ালের জয়

লা লিগায় শুরুতে হোঁচট খেলেও দ্বিতীয় ম্যাচে এসে জয়ের দেখা পেয়েছে রিয়াল মাদ্রিদ। ঘরের মাঠে রিয়াল ভায়াদোলিদকে ৩-০ গোলে হারিয়েছে তারা।

এদিন অভিষেক হয়েছে এনদ্রিকের। শুধু তা-ই নয়, গোলও করেছেন ব্রাজিলের এই বিস্ময় বালক।

সান্তিয়াগো বার্নাব্যুতে ম্যাচের প্রথমার্ধে কোনো গোল পায়নি রিয়াল। বিরতির পর ৫০ মিনিটে ফ্রি কিক থেকে ক্ষিপ্রগতির শটে ডেডলক ভাঙেন ফেদে ভালভার্দে। ৮৮ মিনিটে এদের মিলিতাওর পাস থেকে ব্যবধান দ্বিগুণ করেন ব্রাহিম দিয়াস। তার আগে অবশ্য বদলি হিসেবে ৮৬ মিনিটে মাঠে নামেন এনদ্রিক। যোগ করা সময়ে ৬ মিনিটে দিয়াসের পাস থেকে রিয়ালের হয়ে নিজের প্রথম গোলটি করেন এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

সহজ জয় পেলেও রিয়ালকে প্রশ্ন শুনতে হচ্ছে কিলিয়ান এমবাপ্পেকে নিয়ে। পরপর দুই ম্যাচে লা লিগায় কোনো গোল করতে পারেননি এই ফরাসি ফরোয়ার্ড। তাকে নিয়ে কোচ কার্লো আনচেলত্তি বলেন, 'এমবাপ্পে অসাধারণ স্ট্রাইকার, খুবই দ্রুতগতির। এই পজিশনে সে গোল করবে যেহেতু সবসময় করে এসেছে। তার বাঁয়ে কিংবা মাঝখানে খেলার প্রয়োজন নেই। দিনশেষে  সে গোল করবে। ধৈর্য রাখুন। '

দিনের অপর ম্যাচে গত মৌসুমে চমক দেখানো জিরোনাকে ৩-০ গোলে হারিয়েছে আতলেতিকো মাদ্রিদ। ইংলিশ প্রিমিয়ার লিগে ব্রেন্টফোর্ডকে ২-০ গোলে হারিয়েছে লিভারপুল। অ্যানফিল্ডে গোল দুটো করেন লুইস দিয়াস ও মোহামেদ সালাহ। এছাড়া উলভসকে ৬-২ গোলে উড়িয়ে দিয়েছে চেলসি। হ্যাটট্রিক করেন ননি মাদুকে।

বাংলাদেশ সময়: ১০৫৫ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২৪
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।