ঢাকা, বুধবার, ১২ ভাদ্র ১৪৩১, ২৮ আগস্ট ২০২৪, ২২ সফর ১৪৪৬

ফুটবল

কিংসে যোগ দিলেন নতুন কোচ তিতা

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৮ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২৪
কিংসে যোগ দিলেন নতুন কোচ তিতা

বসুন্ধরা কিংসের অস্কার ব্রুজোন-অধ্যায় এখন অতীত। নতুন কোচ হিসেবে ভ্যালেরিউ তিতার নাম জানা গিয়েছিল আগেই।

এবার বাংলাদেশে এসে প্রিমিয়ার লিগের বর্তমান চ্যাম্পিয়নদের সঙ্গে যোগ দিলেন রোমানিয়ান কোচ।  

নতুন কোচ দেশে আসার বিষয়টি আজ নিজেদের অফিশিয়াল ফেসবুক পেইজে জানিয়েছে কিংস। ক্লাবের সভাপতি ইমরুল হাসান ফুল দিয়ে বরণ করে নিয়েছেন তিতাকে। এদিন নতুন সেটপিচ কোচ দরিল স্তোইকাও ক্লাবে যোগ দিয়েছেন।  

দেশের ঘরোয়া ফুটবলে কিংসের ঝুলি সাফল্যে ভরপুর। এই সাফল্যের অন্যতম প্রধান কারিগর ছিলেন অস্কার ব্রুজোন। টানা ছয় মৌসুম দলকে ঘরোয়া ফুটবলে সেরা সাফল্য এনে দিয়েছিলেন এই স্প্যানিশ কোচ। তবে গত ৪ জুলাই তার সঙ্গে চুক্তি নবায়ন না করার সিদ্ধান্ত নেয় কিংস। এর এক সপ্তাহের মাথায়ই নতুন কোচ নিয়োগ দিয়ে দেয় ক্লাবটি। মূলত আন্তর্জাতিক অঙ্গনে সাফল্যের খোঁজেই কোচ পরিবর্তন করা হয়েছে বলে জানিয়েছেন কিংস কর্তারা। আপাতত তিতার সঙ্গে এক বছরের চুক্তি করা হয়েছে।  

ক্লাব কোচিংয়ে তিতার অভিজ্ঞতা দীর্ঘদিনের। ১৯৮২ সাল থেকেই কোচিং এর সঙ্গে যুক্ত তিনি। আছে কোচিংয়ের উয়েফা প্রো লাইসেন্স। তিনি একাধিকবার সিরিয়া জাতীয় দলের কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন। সর্বশেষ কাজ করেছেন সৌদি আরবের দ্বিতীয় স্তরে লিগের ক্লাব আল আইন এফসিতে।  

কোচ হিসেবে এএফসি কাপও জিতেছেন তিতা। ২০১০ সালে সিরিয়ার ক্লাব আল ইত্তিহাদ এসসি আলেপ্পোর হয়ে এশীয় ক্লাব প্রতিযোগিতায় শিরোপা জেতেন তিনি। এছাড়া ইরাক, সিরিয়া, লেবানন, সৌদি আরব, জর্ডান, কুয়েত ও সংযুক্ত আরব আমিরাতের পেশাদার লিগে কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি। সব মিলিয়ে ক্যারিয়ারে অভিজ্ঞতার ঝুলিটা বেশ বড় তার।  

বাংলাদেশ সময়: ১৩৫৯ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২৪
এআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।