ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ফুটবল

সাফে বাংলাদেশের প্রথম প্রতিপক্ষ পাকিস্তান

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০২৪
সাফে বাংলাদেশের প্রথম প্রতিপক্ষ পাকিস্তান

নারী সাফের বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ। শিরোপা ধরে রাখার মিশনে আগামী সাফের প্রথম ম্যাচ খেলবে পাকিস্তানের বিপক্ষে।

গ্রুপে বাংলাদেশের আরেক প্রতিপক্ষ শক্তিশালী ভারত। টুর্নামেন্টে ভারতের মেয়েরা সর্বোচ্চ পাঁচবার শিরোপা জিতেছে।  

সাত দল নিয়ে হওয়া আসরে এবার ‘এ’ গ্রুপে পড়েছে বাংলাদেশ। গত আসরে পাকিস্তানকে ৬-০ গোলে উড়িয়ে দিয়েছিল লাল-সবুজের প্রতিনিধিরা। এরপর ভারতকে সেই আসরে হারিয়েছিল ৩-০ গোলে । সেবার গ্রুপ সেরা হয়েছিল বাংলাদেশের মেয়েরা।  
 
নেপালের দশরথ স্টেডিয়ামে উদ্বোধনী দিনে মুখোমুখি হবে ভারত ও পাকিস্তান। ২০ অক্টোবর পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে এবারের মিশন শুরু করবে গতবারের অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশ। ২৩ অক্টোবর তারা মুখোমুখি হবে ভারতের।  

'বি' গ্রুপে লড়বে স্বাগতিক নেপাল, মালদ্বীপ, শ্রীলঙ্কা ও ভুটান। ১৭ থেকে ২৪ অক্টোবর পর্যন্ত চলবে গ্রুপ পর্বের লড়াই। ২৭ অক্টোবর সেমিফাইনাল ও ৩০ অক্টোবর হবে ফাইনাল। সোমবার সাফের সপ্তম আসরের সূচি প্রকাশ করেছে দক্ষিণ এশিয়ান ফুটবল ফেডারেশন।

সাফের সবগুলো ম্যাচই হবে কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে। ২০২২ সালে এই মাঠেই স্বাগতিকদের ৩-১ গোলে হারিয়ে সাফ চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশের মেয়েরা। দেশে ফিরে তাদের ছাদ খোলা বাসে দেওয়া হয়েছিল বিপুল সংবর্ধনা।

বাংলাদেশ সময়: ১৫০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০২৪
এআর/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।