ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

ফুটবল

আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা সুয়ারেসের 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০২৪
আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা সুয়ারেসের 

অশ্রুসিক্ত চোখে আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দিলেন লুইস সুয়ারেস। বিশ্বকাপ বাছাইয়পর্বের আগামী শনিবার প্যারাগুয়ের বিপক্ষে ক্যারিয়ারের শেষ ম্যাচটি খেলবেন উরুগুয়ের এই স্ট্রাইকার।

২০০৭ সালে জাতীয় দলের হয়ে অভিষেক হয় সুয়ারেসের। ২০১০ বিশ্বকাপে সেমিফাইনাল ও পরের বছর উরুগুয়েকে কোপা আমেরিকা জেতাতে দারুণ অবদান রাখেন তিনি। ১৭ বছরের  ক্যারিয়ারে ১৪২ ম্যাচে ৬৯ গোল করে জাতীয় দলের সর্বোচ্চ গোলদাতা এই স্ট্রাইকার।

প্যারাগুয়ে ম্যাচের আগে সংবাদ সম্মেলনে সুয়ারেস বলেন, 'দেশের হয়ে  শুক্রবারই (শনিবার) হবে আমার শেষ ম্যাচ। আমি ইনজুরির কারণে বা জাতীয় দলে ডাকবে না এই ভয়ে অবসর নিচ্ছি না। অবসর নেওয়ার এই সিদ্ধান্তটি আমাকে স্বস্তি দিচ্ছে এবং ব্যক্তিগতভাবে সহায়তা করছে। এটা কঠিন, তবে শেষ ম্যাচ পর্যন্ত নিজের সবটুকু দিয়েছি আমি। এটাই আমাকে মানসিক শান্তি দিচ্ছে। '

'আমার বয়স এখন ৩৭ এবং আমি জানি পরের বিশ্বকাপ খেলা আমার জন্য খুবই কঠিন। আমি খুবই ভাগ্যবান যে, জীবনে অনেক শিরোপা জিতেছি। তবে কোনো কিছুর বিনিময়েই আমি কোপা আমেরিকার শিরোপাকে হাতছাড়া করতে রাজি নই। আমার ক্যারিয়ারের সবচেয়ে সেরা মুহূর্ত এটি। আবারও বলছি, কোনো কিছুর সঙ্গে আমি এটা পরিবর্তন করতে রাজি নই। '

বাংলাদেশ সময়: ১১৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০২৪
এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।