ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

ফুটবল

‘যখন সময় আসবে চলে যাব’, অবসর প্রসঙ্গে রোনালদো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০২৪
‘যখন সময় আসবে চলে যাব’, অবসর প্রসঙ্গে রোনালদো

বয়স ৩৯, তবে অবসর নিয়ে এখনো কোনো পরিকল্পনা নেই। সেটা আরও একবার সাফ জানিয়ে দিলেন ক্রিস্টিয়ানো রোনালদো।

ইউরোতে বাজে পারফরম্যান্সের পর অনেকেই ভেবেছিলেন এটাই হয়তো শেষ। কিন্তু নেশনস লিগে আসন্ন ক্রোয়েশিয়া ও স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচে দলে জায়গা হারাননি এই ফরোয়ার্ড।

ইউরোতে একটি গোলও করতে পারেননি রোনালদো। পর্তুগালের ব্যর্থতার কারণ হিসেবে তাকেও সামনে তুলে এনেছেন অনেকে। কিন্তু রোনালদো জানালেন সময় এলেই অবসরে যাবেন তিনি।

পর্তুগাল অধিনায়ক গতকাল সংবাদ সম্মেলনে বলেন, 'যখন সময় আসবে, তখন চলে যাব। এই সিদ্ধান্ত নেওয়াটা কঠিন কিছু হবে না। যখন মনে হবে কোনো কিছুতেই অবদান রাখতে পারছি না, তখন নিজ থেকেই সবার আগে চলে যাব আমি। তবে সবসময়ের মতো পরিষ্কার ভাবনা নিয়েই যাব আমি। কারণ আমি জানি আমি কে, আমি কী করতে পারি এবং আমি কী করতে থাকব। '

ইউরোর পারফরম্যান্স নিয়ে সমালোচনা হলেও এখনই হাল ছাড়তে রাজি নন রোনালদো। তিনি বলেন, 'সমালোচনা দারুণ কারণ এটি না থাকলে অগ্রগতি হয় না। সবসময় এমনটাই হয়ে এসেছে। এর ফলে কি তা (ইউরোর ব্যর্থতা) বদলে যাবে? যাবে না। তাই আমি নিজের পথ অনুসরণ করার চেষ্টা করি। যতটা সম্ভব পেশাদার থাকার চেষ্টা করি। শুধু গোল, অ্যাসিস্ট, উদাহরণ ও শৃঙ্খলা দিয়ে নয়, পেশাদারিত্ব দিয়েও দলকে যতটা সম্ভব সেরা উপায়ে সাহায্য করার চেষ্টা করি আমি। কারণ ফুটবল ভালো খেলা কিংবা গোল করার চেয়েও বড় কিছু। '

নেশনস লিগের প্রথম ম্যাচে আগামী বৃহস্পতিবার ক্রোয়েশিয়ার মুখোমুখি হবে পর্তুগাল। রোববার স্কটল্যান্ডের বিপক্ষে লড়বে তারা। টুর্নামেন্টটি আরও একবার জিততে চান রোনালদো।

বাংলাদেশ সময়:  ১২৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০২৪
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।