ঢাকা, শুক্রবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

ফুটবল

বর্ণবাদী আচরণের দায়ে এক ম্যাচ নিষিদ্ধ বার্সা সমর্থকরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২৪
বর্ণবাদী আচরণের দায়ে এক ম্যাচ নিষিদ্ধ বার্সা সমর্থকরা

লা লিগায় দুর্দান্ত ফর্মে আছে বার্সেলোনা। কিন্তু চ্যাম্পিয়ন্স লিগে নিজেদের প্রথম ম্যাচেই হারতে হয় তাদের।

এরই মধ্যে আরও একটি দুঃসংবাদ পেতে হচ্ছে ক্লাবটিকে। সমর্থকদের বর্ণবাদী আচরণের কারণে চ্যাম্পিয়ন্স লিগে নিজেদের পরবর্তী অ্যাওয়ে ম্যাচের কোনো টিকিট বিক্রি করতে পারবে না তারা।  

সেপ্টেম্বরের ১৯ তারিখ মোনাকোর বিপক্ষে ২-১ ব্যবধানের হার দিয়ে এবারের আসর শুরু হয় বার্সেলোনার। ওই ম্যাচে বার্সেলোনা সমর্থকদের বর্ণবাদী আচরণ করার অভিযোগ ওঠে। পরবর্তীতে এটির প্রমাণ পায় উয়েফা। যে কারণে আজ ক্লাবটির শাস্তির বিষয়টি জানায় ইউরোপের ফুটবল নিয়ন্ত্রক সংস্থাটি।  

উয়েফা জানায়, বর্ণবাদী আচরণের কারণে বার্সেলোনাকে ১০ হাজার ইউরো জরিমানা করা হয়েছে। সঙ্গে উয়েফার একটি অ্যাওয়ে ম্যাচের টিকিট বিক্রির নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে স্প্যানিশ ক্লাবটিকে। এর আগেও একই কারণে শাস্তি পেতে হয়েছিল তাদের। গত এপ্রিলে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে পিএসজি সমর্থকদের সঙ্গে বর্ণবাদী আচরণ করে বার্সার সমর্থকরা। সেবার স্প্যানিশ ক্লাবটিকে ২৫ হাজার ইউরো জরিমানা করেছিল উয়েফা।

বাংলাদেশ সময়: ১৮০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।