ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

জতার গোলে লিভারপুলের জয়, ইনজুরিতে আলিসন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৪ ঘণ্টা, অক্টোবর ৫, ২০২৪
জতার গোলে লিভারপুলের জয়, ইনজুরিতে আলিসন

মৌসুমের শুরু থেকেই দুর্দান্ত ছন্দে আছে লিভারপুল। ইয়ুর্গেন ক্লপ চলে যাওয়ার পর দলটিকে বেশ ভালোভাবেই সামলাচ্ছেন নতুন কোচ আর্নে স্লট।

টেবিলের শীর্ষস্থানের লড়াইটা যখন আর্সেনাল-ম্যানচেস্টার সিটির মধ্যে হবে বলে ভেবেছিলেন অনেকে, সেখানে লিভারপুল নিজেদের রেখেছে সিংহাসনে। আসন ধরে রাখতে আজ ক্রিস্টাল প্যালেস ১-০ ব্যবধানে হারিয়েছে তারা।

তবে ম্যাচশেষে লিভারপুল কিছুটা উদ্বিগ্ন বলা যায়। কেননা হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছেন গোলরক্ষক আলিসন বেকার। ৭৯ মিনিটে মাঠ থেকে উঠে যান তিনি। সেই চোট তাকে কতদিন মাঠের বাইরে রাখবে তা এখনো অজানা।

লিভাপুলের চোখে শুরুতেই অবশ্য দুঃস্বপ্ন উঁকি দিয়েছে। সেলহর্স্ট পার্কে ম্যাচের এক মিনিট না পেরোতেই জালে বল ফেলে প্যালেস। তবে অফসাইডে থাকায় বাতিল হয় এডি এনকেইতার সেই গোল। তবে ম্যাচের প্রথম আক্রমণেই গোল পেয়ে যায় লিভারপুল। নবম মিনিটে কোডি গাকপোর পাসে টোকা মেরে অলরেডদের এগিয়ে দেন দিয়োগো জতা।

৩৪ মিনিটে ব্যবধান দ্বিগুণ করতে পারতেন পর্তুগিজ ফরোয়ার্ড। কিন্তু মোহামেদ সালাহর পাস থেকে রায়ান গ্রেভেনবার্চের বানিয়ে দেওয়া বলটি ফাঁকায় পেয়েও নষ্ট করেন তিনি।

বিরতির পর সমতায় ফিরতে বেশ চেষ্টা করে প্যালেস। কিন্তু আলিসনকে টপকাতে পারেনি। ব্রাজিলিয়ান এই গোলরক্ষক দুটি ভালো সেভ দিয়ে প্যালেসকে গোলবঞ্চিত রাখেন। শেষ দিকে গিয়ে তার দায়িত্বটা বেশ ভালোভাবেই সামলান চেক প্রজাতন্ত্রের গোলরক্ষক ভিতেস্লাভ জারোস। যার ফলে সেই এক গোলেই তিন পয়েন্ট পেয়ে মাঠ ছাড়ে লিভারপুল।

৭ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে স্লটের দল। আর প্যালেস এখনো মৌসুমে জয়হীন।

বাংলাদেশ সময়: ২০৩১ ঘণ্টা, অক্টোবর ৫, ২০২৪
এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।