ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

লেভানদোভস্কির হ্যাটট্রিকে আলাভেসকে হারাল বার্সা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৩ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২৪
লেভানদোভস্কির হ্যাটট্রিকে আলাভেসকে হারাল বার্সা

আলাভেসের মাঠে একচ্ছত্র আধিপত্য দেখাল বার্সেলোনা। প্রথমার্ধেই হ্যাটট্রিক করলেন রবের্ত লেভানদোভস্কি।

বিরতির পর অবশ্য আর কোনো গোল পায়নি তারা। তবে জয় নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান পোক্ত করলো ক্লাবটি।

লা লিগায় গতকাল রাতে আলাভেসকে ৩-০ ব্যবধানে হারিয়েছে বার্সেলোনা। তিনটি গোলই করেন লেভানদোভস্কি। সবগুলো গোলই হয় প্রথমার্ধে।

প্রতিপক্ষের মাঠে ম্যাচের চতুর্থ মিনিটেই এগিয়ে যেতে পারত বার্সেলোনা। তবে রাফিনিয়া বল জালে পাঠালেও অফসাইডের কারণে তা বাতিল হয়। কিন্তু তিন মিনিট পর ঠিকই দলকে এগিয়ে নেন লেভানদোভস্কি। রাফিনিয়ার করা ফ্রিকিক থেকে আসা বল হেডে জালে পাঠান তিনি। ২২তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন পোলিশ এই স্ট্রাইকার। ফের রাফিনিয়ার অ্যাসিস্ট থেকেই গোলটি করেন তিনি।

৩২তম মিনিটে হ্যাটট্রিক পূর্ণ করেন লেভানদোভস্কি। এরিক গার্সিয়া থেকে পাওয়া বল বক্সে নিয়ে দুইজনকে কাটিয়ে জাল খুঁজে নেন তিনি। একইসঙ্গে চলতি মৌসুমে ৯ ম্যাচে ১০ গোল পূর্ণ হয়েছে এই তারকার। লা লিগার সর্বোচ্চ গোলস্কোরার তিনিই। আর সব প্রতিযোগিতা মিলিয়ে ১১ ম্যাচে তার গোল এখন ১২টি।

বিরতির পর আলাভেস ব্যবধান কমানোর সুযোগ পায়। তবে তনি মার্তিনেস বল জালে পাঠালেও অফসাইডের কারণে সেটি বাতিল হয়। বাকি সময়ে মরিয়া হয়ে ওঠে আলাভেস। বার্সাও ছাড় দেয়নি অবশ্য। তবে কোনো গোল হয়নি এই অর্ধে।

৯ ম্যাচে ৮ জয়ে ২৪ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সেলোনা। সমান ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রিয়াল মাদ্রিদ। ১৭ পয়েন্ট নিয়ে তিনে আছে ভিয়ারেয়াল।

বাংলাদেশ সময়: ১১০৩ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।