ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

চ্যালেঞ্জ লিগে মুখোমুখি কিংস-ব্রুজোন

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৭ ঘণ্টা, অক্টোবর ৯, ২০২৪
চ্যালেঞ্জ লিগে মুখোমুখি কিংস-ব্রুজোন

বসুন্ধরা কিংসকে টানা পাঁচ আসরে লিগ শিরোপা এনে দিয়ে ইতিহাস তৈরি করেছিলেন অস্কার ব্রুজন। শুধু কিংস নয় দেশের ফুটবলেই ব্রুজন বেশ সমাদৃত।

গত আসরে কিংসকে ট্রেবল শিরোপাও এনে দিয়েছিলেন তিনি। তবে আন্তর্জাতিক আসরে সাফল্য না পাওয়ায় কিংসের সঙ্গে সম্পর্কের ইতি ঘটে ব্রুজনের। এবার কিংসের প্রতিপক্ষ হিসেবে মাঠে দেখা মিলবে এই স্প্যানিশ কোচের। ভারতের ক্লাব ইস্ট বেঙ্গলের দায়িত্ব নিয়েছেন তিনি।

২৯ অক্টোবর ভুটানের থিম্পুতে এএফসি চ্যালেঞ্জ লিগে ইস্টবেঙ্গল ক্লাব মুখোমুখি হবে বসুন্ধরা কিংসের। ওই ম্যাচেই তপু বর্মন-রাকিবদের বিপক্ষে ইস্টবেঙ্গলের ডাগআউটে দাঁড়াবেন অস্কার ব্রুজন। এতদিন যাদের হয়ে প্রতিপক্ষকে হারানোর ছক কষেছেন, থিম্পুতে সেই কিংসকেই হারানোর মন্ত্র ইস্ট বেঙ্গলের ফুটবলারদের হৃদয়ে বুনে দিবেন ব্রুজোন।

ইস্টবেঙ্গলের দায়িত্ব নিয়ে ভীষণ উচ্ছ্বসিত ব্রুজোন দিয়েছেন দলকে কক্ষে ফেরানোর প্রতিশ্রুতি, ‘আমি এই সুযোগের সদ্ব্যবহার করতে দৃঢ়প্রতিজ্ঞ এবং ইস্টবেঙ্গল ম্যানেজমেন্টের উদ্দেশ্য সম্পূর্ণরূপে বুঝতে পারছি। ইস্ট বেঙ্গলের মতো একটি ঐতিহাসিক দল পরিচালনা করা একটি বিশাল দায়িত্ব। ’

বর্তমানে সময়টা ভালো যাচ্ছে না ইস্ট বেঙ্গলের। জয় খরায় ভুগছে দলটি। অস্কার ব্রুজনের প্রথম পরীক্ষাই হবে ক্লাবটির চিরপ্রতিদ্বন্দ্বী মোহনবাগানের সঙ্গে। ধুকতে থাকা ইস্ট বেঙ্গলকে ঠিক কতটা টেনে তুলতে পারবেন অস্কার তা সময়ই বলে দেবে।

বাংলাদেশ সময়: ১০৩৭ ঘণ্টা, অক্টোবর ০৯, ২০২৪
এআর/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।