ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ফুটবল

পর্দা উঠলো বিশ্বকাপের, মাঠে বল গড়ানোর অপেক্ষা

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৫ ঘণ্টা, জুন ১৩, ২০১৪
পর্দা উঠলো বিশ্বকাপের, মাঠে বল গড়ানোর অপেক্ষা

ঢাকা: ‘ঘরের শত্রু বিভীষণ’কে পরাজিত করে বিশ্বকাপ ফুটবলের ২০তম আসরের পর্দা উঠেছে ফুটবল-সাম্বার দেশ ব্রাজিলে।

আয়োজক দেশটির সর্ববৃহৎ শহর সাও পাওলোর অ্যারিনা কোরিন্থিয়াস স্টেডিয়ামে স্থানীয় সময় বৃহস্পতিবার বিকেল সোয়া ৩টায় (বাংলাদেশ সময় বৃহস্পতিবার দিনগত রাত সোয়া ১২টা) শুরু হওয়া এ অনুষ্ঠান মাতিয়ে তোলে বিশ্বের প্রায় ৩০০ কোটি ফুটবলপ্রেমীকে।



বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানের শুরুতেই ঐতিহ্যবাহী সংগীত ও সুরের তালে তালে নানা রঙের সাজপোশাকে আর নৃত্যে জাতীয় সংস্কৃতি-ঐতিহ্য ফুটিয়ে তোলেন স্থানীয় ৬০০ শিল্পী। বিভিন্ন ধাপে তাদের পরিবেশন মুগ্ধতা ছড়ায় স্টেডিয়ামে।

চতুষ্কোণের এ স্টেডিয়ামে প্রায় ২৫ মিনিটের অনুষ্ঠানে ছিল ‘ক্যাপোয়েইরা’। নাচ, গান ও অ্যাক্রোবেটিকসের ব্রাজিলিয়ান এ মার্শাল আর্ট পরিবেশনের পর মঞ্চে আসেন অনুষ্ঠানের প্রধান আকর্ষণ স্থানীয় শিল্পী ক্লদিয়া লইতে, কিউবান-আমেরিকান ৠাপার পিটবুল ও আমেরিকান সংগীতশিল্পী জেনিফার লোপেজ। বিশ্বকাপের অফিসিয়াল থিম সং ‘ওলে ওলা’ও (উই আর ওয়ান) পরিবেশন করেন তারা। তাদের থিম সং পরিবেশনের তালে তালে যেন পুরো স্টেডিয়াম দুলে ওঠে।

অনুষ্ঠানের সবচেয়ে বড় চমক উপস্থাপন করে আধুনিক বিজ্ঞান। সবাইকে অবাক করে ব্রাজুকায় লাথি দিয়ে বিশ্বকাপ উদ্বোধন করেন অত্যাধুনিক রোবোটিক এক্সোস্কেলেটন বা ধাতব বহিঃপোশাক পরিহিত একজন শারীরিক প্রতিবন্ধী।

অনুষ্ঠানে বিশ্বের ফুটবলপ্রেমীদের হৃদয় ছোঁয়ার প্রচেষ্টা ছিল বলে মনে করছেন আয়োজকরা।

অ্যারিনা কোরিন্থিয়াস স্টেডিয়ামে স্থানীয় সময় বিকেল ৫টায় (বাংলাদেশ সময় বৃহস্পতিবার দিনগত রাত ২টা) স্বাগতিক ব্রাজিল ও ক্রোয়েশিয়‍ার ম্যাচের মধ্য দিয়ে বিশ্বকাপ ফুটবলের এ জমজমাট লড়াই শুরু হবে।

বাংলাদেশ সময়: ০১০২ ঘণ্টা, জুন ১২, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।