ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

চিলির বিপক্ষে জাভি-পিকে ছাড়াই নামছে স্পেন

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৯ ঘণ্টা, জুন ১৯, ২০১৪
চিলির বিপক্ষে জাভি-পিকে ছাড়াই নামছে স্পেন

ঢাকা: ফুটবল বিশ্বকাপের এবারের আসরে টিকে থাকার লড়াইয়ে নিজেদের দ্বিতীয় ম্যাচে চিলির বিপক্ষে ডিফেন্ডার জেরার্ড পিকে ও অ্যাটাকিং মিডফিল্ডার জাভি হার্নান্দেজকে ছাড়াই মাঠে নামছে স্পেন। অপরদিকে লড়াইয়ে স্প্যানিশদের মরণ কামড়ের ব্যাপারে সতর্ক রয়েছে চিলি।



বাংলাদেশ সময় বুধবার রাত ১টায় রিওডি জেনেরিওর মারাকানা স্টেডিয়ামে মুখোম‍ুখি হচ্ছে দল দু’টি। ইতোমধ্যে দু’দলের একাদশ ঘোষণা করা হয়েছে।

দলের জয়ের লক্ষ্যে স্প্যানিশদের পক্ষে মাঠে নামছেন-অধিনায়ক ও গোলরক্ষক ইকার ক্যাসিয়াস, মার্টিনেজ, আন্দ্রেস ইনিয়েস্তা, পেদ্রো, জাভি আলানসো, সার্জিও রামোস, বাসকেটস, জোর্ডি আলবা, দিয়েগো কস্তা, সিলভা ও অ্যাজপিলিকুয়েটা।

স্প্যানিশদের তত্ত্বাবধান করছেন গতবারের বিশ্বকাপজয়ী কোচ ভিনসেন্তে দেল বস্ক।

অপরদিকে চিলির পক্ষে মাঠে নামছেন-অধিনায়ক ব্র্যাভো, মেনা, ইসলা, সিলভা, আলেক্স সানচেজ, ভিডাল, ভারগাস, মেডেল, জারা, আরানগুইজ ও দায়াস।

চিলিদের কোচের দায়িত্বে রয়েছেন হোর্হে সাম্পাওলি।

নিজেদের প্রথম খেলায় স্পেন ৫-১ গোলে বিধ্বস্ত হয় নেদারল্যান্ডসের কাছে। আর চিলি ৩-১ গোলে জয় পায় অস্ট্রেলিয়ার বিপক্ষে। প্রথম ম্যাচে বড় ব্যবধানে হারার কারণে পরবর্তী রাউন্ড নিশ্চিতে স্পেনের বড় জয়ই প্রয়োজন। অপরদিকে এ ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের রুখে দিলে চিলির পথ অনেকটাই পরিষ্কার হয়ে যাবে পরবর্তী রাউন্ডে ওঠার জন্য।

বাংলাদেশ সময়: ০০২৯ ঘণ্টা, জুন ১৮, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad