ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ফুটবল

বিশ্বকাপে সঠিক পাসের রেকর্ড ইতালির

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৯ ঘণ্টা, জুন ২০, ২০১৪
বিশ্বকাপে সঠিক পাসের রেকর্ড ইতালির

এবারের বিশ্বকাপে অন্যরকম একটি রেকর্ড গড়েছে ইতালি। ইংল্যান্ডের বিপক্ষে তাদের দেওয়া প্রথম ম্যাচে ৯৩.২ শতাংশ পাস ছিল সঠিক।

যা বিশ্বকাপের ইতিহাসে গত ৪৮ বছরের মধ্যে সর্বোচ্চ। এর আগের কোনো রেকর্ড পাওয়া যায় না।

তবে লং পাসে ভালো খেলার জন্য নাম থাকা ইতালির কাছে এই রেকর্ড চলে যাওয়ায় বিস্মিত অনেকে। কারণ টিকি-টাকা পাসের স্পেনের জন্য এটা ছিল সহজ। এর আগের রেকর্ডটিও ছিল ২০১০ সালে তাদের দখলেই।

পুরনো বৃত্ত থেকে বেরিয়ে এসে ছোট পাসের ইতালিকে অনেকে মজা করে বলছেন টিকি-ইতালিয়া! অবশ্য এর পেছনের কারণটি কিন্তু অন্যরকম। ব্রাজিলে তীব্র গরম থেকে বাঁচতেই তাদের এ পদ্ধতির দ্বারস্থ হতে হয়েছে। এতে খেলোয়াড়রা ক্লান্ত হন কম।

এছাড়া এবারের বিশ্বকাপে এখন পর্যন্ত আরেকটি রেকর্ড দখলে আজ্জুরিদের। তারা প্রথম ম্যাচে পাস দিয়েছে ৫৯৫টি, যার ৫৫৪টিই ছিল সঠিক। চিলি অস্ট্রেলিয়ার বিপক্ষে দিয়েছিল ৫২৩টি সঠিক পাস।

তবে ইতালির এই কৃতিত্বের প্রধান দাবিদার তাদের মধ্যমাঠের মধ্যমণি আন্দ্রে পিরলো। তিনি টিমমেটদের কাছে দেওয়া ১১৭টি পাসের মধ্যে ১০৮টিই ছিল সঠিক।

শুক্রবার রাত ১০টায় নিজেদের দ্বিতীয় ম্যাচে প্রথম ম্যাচে দারুণ খেলে উরুগুয়েকে ৩-১ গোলে হারানো কোস্টারিকার মুখোমুখি হচ্ছে চারবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

বাংলাদেশ সময়: ১৩২৮ ঘণ্টা, জুন ২০, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।