ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

ফুটবল

আর্জেন্টিনা-হল্যান্ড ম্যাচ প্রথমার্ধ গোলশূন্য

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৪৮ ঘণ্টা, জুলাই ১০, ২০১৪
আর্জেন্টিনা-হল্যান্ড ম্যাচ প্রথমার্ধ গোলশূন্য

চব্বিশ বছর পর কাঙ্ক্ষিত ফাইনালের প্রত্যাশায় হল্যান্ডের মুখোমুখি হওয়া ‍আর্জেন্টিনা ম্যাচের প্রথমার্ধে গোলের দেখা পায়নি। অন্যদিকে টানা দ্বিতীয়বার ফাইনালের যেতে মরিয়া ডাচরাও কোনো গোল না পাওয়ায় বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালের প্রথমার্ধ গোলশূন্য রয়ে গেছে।



খেলার ২ মিনিটে বল নিয়ে আর্জেন্টাইন উইঙ্গার লাভেজ্জি ডাচদের ডিবক্সের ভেতরে ঢুকে পড়েন। কিন্তু হল্যান্ডের গোছানো রক্ষণভাগ তাকে প্রতিহত করেন।

ম্যাচের ৬ মিনিটে ডাচ মিডফিল্ডার স্নেইডার আর্জেন্টিনার বিপদজনক সীমানায় বল বাড়িয়ে দেন রোবেনের উদ্দেশ্যে। তবে জাবালেতা প্রস্তুত থাকায় কোনো বিপদ ঘটেনি।

ম্যাচের ১৫ মিনিটে ডিবক্সের বাইরে ফ্রিকিক পায় আর্জেন্টিনা। মেসির ফ্রিকিক রুখতে ডাচদের তোলা দেওয়ালের ফাঁক দিয়ে জোরালো শট করেন লিওনেল মেসি। কিন্তু ডাচ গোলরক্ষক দারুণ দক্ষতায় বলটি তালুবন্দী করেন।

ম্যাচের ২৪ মিনিটে গোল করার সুবর্ণ সুযোগ পান লাভেজ্জি। কর্নার কিক থেকে শূন্যের বল ডিবক্সের ভেতরে পেয়েও হেড করে লক্ষ্যভেদ করতে পারেননি লাভেজ্জি।

এরপর ২৫ মিনিটে ডি জিংয়ের বাড়ানো বল আর্জেন্টিনার ডিবক্সের ভেতর পেয়ে যান ফন পার্সি কিন্তু সতর্ক এজেকুয়েল গ্যারে বলটি ক্লিয়ার করেন।

ম্যাচের ৩২ মিনিটে ডিভ্রিজের ভলিতে হেড করতে উদ্বত ফন পার্সিকে হতাশ করে পাঞ্চ করে বল ক্লিয়ার করেন আর্জেন্টাইন গোলরক্ষক রোমেরো।

৩৬ মিনিটে আবারও ডান পাশ দিয়ে হল্যান্ডের বক্সের ভেতর ক্রস করেন লাভেজ্জি। কিন্তু তার বাড়িয়ে দেওয়া বল হিগুয়েনের কাছে পৌঁছানোর আগেই ডাচ ডিফেন্ডার ভ্লার ক্লিয়ার করে দেন।

বাংলাদেশ সময়: ০১১২ ঘণ্টা, জুলাই ১০, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।