ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ফুটবল

জরিমানা গুনতে হচ্ছে আর্জেন্টিনাকে

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৮ ঘণ্টা, জুলাই ১১, ২০১৪
জরিমানা গুনতে হচ্ছে আর্জেন্টিনাকে সংগৃহীত

ঢাকা: ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফা বিশ্বকাপের নিয়ম না মানায় আর্জেন্টিনা ফুটবল দলকে জরিমানা করেছে। জরিমানার পরিমাণ ৩০ লাখ সুইস ফ্রাঙ্ক বা ৩ লাখ ৪০ হাজার মার্কিন ডলার।



ফিফার ডিসিপ্লিনারি কমিটি বৃহস্পতিবার এমনটি জানিয়েছে। ফাইনালে ওঠা আর্জেন্টিনা দল তাদের ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে খেলোয়াড় পাঠায় নি বলেই জরিমানা করা হয়েছে তাদের।

আর্থিক এ জরিমানার বিষয়ে ফিফা জানিয়েছে, ‘আগামী রোববার জার্মানির বিপক্ষে বিশ্বকাপের ফাইনালে খেলবে আর্জেন্টিনা। বিশ্ব শিরোপার মিডিয়া ও মার্কেটিংয়ের নিয়ম লঙ্ঘন করায় আর্জেন্টিনাকে জরিমানা করা হয়েছে। ’

বিশ্বকাপের নিয়ম অনুযায়ী দলের কোচের সঙ্গে একজন খেলোয়াড়কে ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে উপস্থিত থাকতে হয়। কিন্তু গত ৪টি ম্যাচের সংবাদ সম্মেলনে আর্জেন্টিনা দলের কোচ আলজান্দ্রো স্যাবেলাই শুধু উপস্থিত থেকেছেন।

ফিফা জানায়, ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলন থেকে সংবাদমাধ্যম এবং সমর্থকেরা দলের প্রস্তুতি ও সম্ভাবনা সম্পর্কে জানতে পারে। আর্জেন্টিনার কোনো খেলোয়াড় দলের কোচের সঙ্গে এ সম্মেলনে না আসায় ফিফা এই জরিমানার সিদ্ধান্ত নিয়েছে।

বাংলাদেশ সময়: ১৩১৫ ঘণ্টা, ১১ জুলাই ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।