ঢাকা, শুক্রবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৯, ০৯ ডিসেম্বর ২০২২, ১৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

ভাগ্য আমাদের সহায়ক ছিল

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৯ ঘণ্টা, জুলাই ১৪, ২০১৪
ভাগ্য আমাদের সহায়ক ছিল ছবি: সংগৃহীত

ঢাকা: জার্মানির ডিফেন্ডার ম্যাট হ্যামেলস জানিয়েছেন, চ্যাম্পিয়ন হওয়ার পর তারা বিশেষ কিছু মুহূর্ত কাটিয়েছেন। তবে তিনি মনে করেন, বিশেষ মুহূর্ত কাটাতে ভাগ্য তাদের সহায়ক ছিল।



গোলশূন্য ফাইনালের ম্যাচটি অতিরিক্ত সময়ে গড়ালে ম্যাচের ১১৩ মিনিটে মারিও গোৎজের গোলে জয় পায় জার্মানরা। এ জয়ে চতুর্থবারের মতো বিশ্বশিরোপার স্বাদ নেয় তারা। তবে হ্যামেলস মনে করেন, বিশ্বশিরোপার স্বাদ নিতে ভাগ্য তাদের সঙ্গে ছিল।

ম্যাচে আর্জেন্টাইন তারকা ফুটবলার জঞ্জালো হিগুয়েনের একটি শট জার্মানির জালে জড়ায়। যা পরবর্তীতে অফসাইটের সিদ্ধান্তে বাতিল হয়। এছাড়া আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি এবং রদ্রিগো প্যালাসিও সহজ দু’টি গোলের সুযোগ নষ্ট করে।

বরুশিয়া ডর্টমুন্ডের হয়ে ১৪৬ ম্যাচ খেলা হ্যামেলস বলেন, ‘মারাকানার ভাগ্য আমাদের সহায়তা করেছে। ম্যাচের ফলাফল অন্য পথেও যেতে পারত। ’

তিনি জানান, ‘আপনি শুধু দলগত স্বমন্বয়ের মাধ্যমে বিশ্বকাপ জিততে পারেন। আমরা শুরু থেকেই সেভাবে খেলার চেষ্টা করেছিলাম এবং সফলতা পেয়েছি। যদিও ফাইনালে ভাগ্য আমাদের সহায়ক ছিল। ’

বাংলাদেশ সময়: ১৭৪৮ ঘণ্টা, ১৪ জুলাই ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa