ঢাকা, শুক্রবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৯, ০৯ ডিসেম্বর ২০২২, ১৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

সমালোচকদের ভুল প্রমাণ করেছি: মেসি

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০২ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৪
সমালোচকদের ভুল প্রমাণ করেছি: মেসি ছবি: সংগৃহীত

ঢাকা: আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি মনে করেন, তারা সমালোচকদের ভুল প্রমাণ করে দিয়েছেন। ব্রাজিল বিশ্বকাপের ফাইনালে জার্মানির কাছে ১-০ গোলে হারের পর সমালোচকদের নিয়ে এই প্রথম তিনি মুখ খুললেন।



ফাইনালে গোলশূন্য ম্যাচের অতিরিক্ত সময়ে জার্মানির মারিও গোৎজের দেওয়া একমাত্র গোলে শিরোপা স্বপ্ন শেষ হয়ে যায় আর্জেন্টাইনদের। গঞ্জালো হিগুয়েন এবং রদ্রিগো প্যালাসিওর সহজ সুযোগ নষ্ট না হলে হয়তো মেসিময় গল্পটি অন্যরকমও হতে পারতো।

শিরোপা ঘরে নিয়ে যেতে না পারলেও মেসি জিতেছেন বিশ্বকাপের সেরা খেলোয়াড়ের পুরস্কার গোল্ডেন বল। তবে ২৭ বছর বয়সীর এ পুরস্কার নিয়ে সমালোচনা করেছেন আর্জেন্টাইন ফুটবল জাদুকর দিয়েগো ম্যারাডোনা এবং আলেসান্দ্রো নেস্তা।

কিন্তু মেসি নিজে মনে করেন, ব্রাজিল বিশ্বকাপে আর্জেন্টিনা তাদের ক্ষমতা সারা বিশ্বকে দেখিয়ে দিয়েছে। তিনি বলেন, ‘আমরা আমাদের সবটুকু দিয়ে খেলেছি। কিন্তু লক্ষ্য পূরণ করতে পারিনি। তবে দলকে ফাইনালে নিয়ে দেশকে আনন্দ দিতে পেরেছি। ’

মেসি আরো বলেন, ‘যখন আমরা ব্রাজিলে যাই, তখন অনেক মানুষ এবং সংবাদমাধ্যম আমাদের নিয়ে সংশয় প্রকাশ করেছিল। আর এটাই আমাদের আরো শক্তি বাড়িয়ে দিয়েছিল। আমরা দেশের জন্য আরো বেশি আনন্দ এনে দিতে চেয়েছিলাম। ’

দেশবাসীর প্রত্যাশা অনুযায়ী গ্রুপ পর্ব, নকআউট পর্ব থেকে শুরু করে ফাইনাল পর্যন্ত অনেকটা নিজেই দলকে টেনে নিয়ে গিয়েছিলেন মেসি। কিন্তু পারলেন না দেশকে দীর্ঘ ২৮ বছর পর বিশ্বকাপ উপহার দিতে। তবে পেরেছেন টুর্নামেন্ট শুরুর আগের সমালোচনার জবাব দিতে।

বাংলাদেশ সময়: ১৩০০ ঘণ্টা, ১৫ জুলাই ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa