ঢাকা, শুক্রবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৯, ০৯ ডিসেম্বর ২০২২, ১৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

বিশ্বকাপ ফাইনাল নিয়ে ফেসবুক-টুইটারে রেকর্ড

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৫ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৪
বিশ্বকাপ ফাইনাল নিয়ে ফেসবুক-টুইটারে রেকর্ড

ঢাকা: আর্জেন্টিনা-জার্মানির ফাইনাল ম্যাচ চলাকালে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক-টুইটারে রেকর্ড সংখ্যক পোস্ট দেওয়া হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

এ বিষয়ে টুইটার জানায়, ফাইনাল ম্যাচ চলাকালে প্রতি মিনিটে ছয় লাখ আঠারো হাজার সাতশ’ ২৫টি টুইট হয়েছে।

যা এযাবতকালে কোনো স্পোর্টিং ইভেন্টে সর্বোচ্চ। এর আগে ব্রাজিল-জার্মানির সেমিফাইনাল ম্যাচে প্রতিমিনিটে আটত্রিশ হাজার পাঁচশ’ ৫৯ টুইট হয়।

আর্জেন্টিনা-জার্মানি ফাইনাল ম্যাচ নিয়ে ফেসবুক ব্যবহারকারীরা নিজেদের মধ্যে ২৮ কোটিবার তথ্য আদান-প্রদান করেছেন। আর পুরো টুর্নামেন্ট জুড়ে ফেসবুকে তিনশ’ কোটিবার তথ্য আদান-প্রদান হয়েছে বলে জানায় ফেসবুক কর্তৃপক্ষ।

পুরো গ্রুপপর্ব জুড়ে প্রায় ২০ কোটি ফেসবুক ব্যবহারকারী নিজেদের মধ্যে ৮১ কোটির বেশি তথ্য আদান-প্রদান করেছেন। একই সময়ে টুইটারে টুইট হয়েছে ৩০ কোটি।

এদিকে, বিশ্বকাপ উপলক্ষে ফেসবুক এবং টুইটার তাদের ওয়েবসাইটে ভক্তদের জন্য আলাদা বিভাগ তৈরি করেছিলেন। ছিল আলাদা অ্যাপও।

জার্মানির পক্ষে জয়সূচক একমাত্র গোল করা স্ট্রাইকার মারিও গোৎজে ছিলেন ফাইনাল ম্যাচের খেলোয়াড়দের মধ্যে আলোচনার শীর্ষে। তবে টুর্নামেন্ট জুড়ে আলোচনায় সবার ওপরে ছিলেন ব্রাজিলের পোস্টারবয় নেইমার।

এছাড়া ওয়াচইএসপিএন অনলাইন স্ট্রিমিং সার্ভিসের মাধ্যমে রেকর্ড ১৫ কোটি মানুষ ২৬ জুন যুক্তরাষ্ট্র-জার্মানি ম্যাচের প্রথমার্ধ উপভোগ করেন। আর একইদিন পর্তুগাল-ঘানার ম্যাচের দ্বিতীয়ার্ধ ‍উপভোগ করেছেন ১৭ কোটি মানুষ।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ১৭-২৫ বছর বয়সী ব্যবহারকারীরা এসব তথ্য আদান-প্রদান করেছেন বলেও জানায় কর্তৃপক্ষ।

বাংলাদেশ সময়: ১৩০০ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa