ঢাকা, রবিবার, ২২ মাঘ ১৪২৯, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৩ রজব ১৪৪৪

ফুটবল

ছেলের কাছে সমালোচনা শুনে ক্ষুব্ধ রোনালদো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৪৫ ঘণ্টা, জানুয়ারি ২, ২০১৭
ছেলের কাছে সমালোচনা শুনে ক্ষুব্ধ রোনালদো রোনালদো জুনিয়রের সঙ্গে ক্রিস্টিয়ানো রোনালদো/ছবি: সংগৃহীত

সমালোচকদের হাত থেকে নিজের পুত্রকে রক্ষার চেষ্টা করছেন ক্রিস্টিয়ানো রোনালদো! চারবারের ব্যালন ডি’অর জয়ী প্রকাশ করেছেন তার ছেলে ফুটবল সমর্থকদের কাছ থেকে সবসময় সহানুভূতিশীল আচরণ পায় না। এমন খেলোয়াড় আছে, যে রিয়াল মাদ্রিদ তারকার চেয়েও ভালো, এসব কথাই নাকি শুনতে হয় রোনালদো জুনিয়রকে।

গত ডিসেম্বরে লিওনেল মেসিকে পেছনে ফেলে চতুর্থবারের মতো বর্ষসেরার খেতাব ব্যালন ডি’অর নিজের করে নেন রোনালদো। চ্যাম্পিয়নস লিগ, ইউরো ও ফিফা ক্লাব বিশ্বকাপ জিতে ২০১৬ সালটা স্মরণীয় করে রাখেন পর্তুগিজ আইকন।

কিন্তু রোনালদোর ভাষ্য অনুয়ায়ী, তার ছেলে প্রায়ই মানুষের টার্গেটে পড়ে। সিআর সেভেনের বিশ্বাস, এ শ্রেণির লোকজন তার সাফল্যে ‘ঈর্ষান্বিত’। তাই ছয় বছরের রোনালদো জুনিয়রকে এরকম পরিস্থিতি থেকে দূরে রাখতে চান ৩১ বছর বয়সী এ ফরোয়ার্ড।

এক সাক্ষাৎকারে রোনালদো বলেন, ‘এখানকার কিছু মানুষ মাঝেমধ্যে তাকে (রোনালদো জুনিয়র) বলে ‘এখানে আরেকজন খেলোয়াড় আছে যে তোমার বাবার চেয়ে সেরা’, কিন্তু সে জানে কীভাবে এসব মোকাবেলা করতে হয়। ’ কে এই রহস্যময় তারকা হতে পারে তার নাম প্রকাশে অস্বীকৃতি জানান বর্তমান বিশ্বসেরা।

‘সে একজন বুদ্ধিমান ছেলে, আমার মতো। আমি তাকে প্রায়ই বলি ‘নিজের মতো হও এবং ভদ্র হও’। আমি জানি তাকে প্রতিকূল সময়ের মধ্য দিয়ে যেতে হবে যেখানে ঈর্ষান্বিত মানুষ বাইরে থাকে। কিন্তু আমি তাকে একটি সুখী সন্তান হিসেবেই দেখি। ’-যোগ করেন রোনালদো।

রোনালদো যোগ করেন, তার সন্তান যদি তার পথ অনুসরণ করে খুবই আনন্দিত হবেন। এ ব্যাপারে রিয়াল সুপারস্টারের অভিমত, ‘আমি অবশ্যই খুশী হবো যদি সে নিজেকে ফুটবলার হিসেবে গড়ে তোলে। আমি জানি এটা একটা চ্যালেঞ্জ এবং সহজও নয়। সে যাই হতে চায় না কেন আমি তাকে কোনো চাপ দিব না। ফুটবলার হতে চাইলে কিছু পথ দেখাবো, কিন্তু একজন গোলরক্ষক নয় তাকে ফরোয়ার্ড হিসেবে দেখতে চাই!। ’

বাংলাদেশ সময়: ১০৪৫ ঘণ্টা, ২ জানুয়ারি, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa