ঢাকা, রবিবার, ২২ মাঘ ১৪২৯, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৩ রজব ১৪৪৪

ফুটবল

ভয়ঙ্কর পগবা হতে পারে বিস্ময়কর

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৩৬ ঘণ্টা, জানুয়ারি ২, ২০১৭
ভয়ঙ্কর পগবা হতে পারে বিস্ময়কর পল পগবা-ছবি:সংগৃহীত

মধ্যমাঠের ফুটবলারদের মধ্যে বর্তমানে অন্যতম পল পগবা। তরুণ বয়সেই দুর্দান্ত পারফরম্যান্স করে যার প্রমাণ দিয়েছেন তিনি। চলতি মৌসুমেই বিশ্ব রেকর্ড ট্রান্সফার ফি’তে ম্যানচেস্টার ইউনাইটেডে পাড়ি দিয়েছেন। এবার দলের কোচ হোসে মরিনহো তার প্রতি সন্তুষ্ট হয়ে জানান, মেসি ও রোনালদোর পাশাপাশি পগবাও বিস্ময়কর।

ইতালিয়ান চ্যাম্পিয়ন জুভেন্টাস থেকে রেকর্ড ৮৯ মিলিয়ান পাউন্ডের বিনিময়ে ওল্ড ট্রাফোডে যোগ দেন ফ্রেঞ্চ তারকা পগবা। আর গত কয়েকমাস ধরে রেড ডেভিলসদের হয়ে অন্যবদ্য পারফরম্যান্স করে যাচ্ছেন।

বর্তমানে ম্যাচ উইনার হিসেবেও তাকে সমর্থকরা পাচ্ছে।

পগবা এখন পর্যন্ত ১৮টি প্রিমিয়ার লিগের ম্যাচে চারটি গোল ও তিনটি গোলে সহায়তা করেছেন। সম্প্রতি মিডলসবার্গের বিপক্ষে শেষ মুহূর্তে তার গোলে জয় পায় দলটি। আর ভবিষ্যতে তারকা এ ফুটবলার ব্যালন ডি’অর পাওয়ার যোগ্যতা রাখেন বলে জানান মরিনহো।

এ প্রসঙ্গে মরিনহো বলেন, ‘সমর্থকরা ভিন্ন ভাবে চিন্তা করে, কারণ অতীতে কখনও কোনো গোলরক্ষক ব্যালন ডি’অর জিতেনি। তবে বাস্তবতা হচ্ছে একজন ডিফেন্ডারও এট জিততে পারে। মালদিনি (পাওলো) কখনও জিতেনি। এমনকি মিডফিল্ডারদের জন্যও এটি খুব সহজ না। কারণ সবাই গোলদাতার পেছনে যায়। ’

মরিনহোর আরও যোগ করেন, ‘মাইকেল ওয়েন গোল্ডেন বল জিতেছে, কারণ তার গোল। ক্রিস্টিয়ানো (রোনালদো) ও লিওনেল মেসি গোল করে। তারা বিস্ময়কর ফুটবলার। তবে তারা প্রচুর গোল করে। আমি মনে করি যতদিন না আমরা নিজেদের ধারণার পরিবর্তন আনতে পারবো ততদিন এটি খুবই কঠিন একটি ব্যাপার। তবে পগবা যদি ম্যানচেস্টার ইউনাইটেডে থেকে নিজের পারফরম্যান্স ধরে রাখতে পারে তবে সেও বিস্ময়কর হবে। ’

বাংলাদেশ সময়: ১১৩৫ ঘণ্টা, ০২ জানুয়ারি, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa