ঢাকা, মঙ্গলবার, ২৪ মাঘ ১৪২৯, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৫ রজব ১৪৪৪

ফুটবল

ক্রুসকে মোক্ষম জবাব দিলেন ব্রাজিল কিংবদন্তি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৫ ঘণ্টা, জানুয়ারি ২, ২০১৭
ক্রুসকে মোক্ষম জবাব দিলেন ব্রাজিল কিংবদন্তি ব্রাজিলের ফুটবল কিংবদন্তি রোনালদো/ছবি: সংগৃহীত

জার্মানির তারকা ফুটবলার টনি ক্রুসের খোঁচার জবাব দিলেন ব্রাজিলের ফুটবল কিংবদন্তি রোনালদো। এতক্ষণে টনি ক্রুস নিশ্চয়ই বুঝে গিয়েছেন ‘ইট মারলে পাটকেল খেতে হয়’।

ঘরের মাঠের বিশ্বকাপের সেমিফাইনালে জার্মানি বধের মিশনে নেমেছিল ব্রাজিল। তবে উল্টো নিজেরাই ৭-১ গোলের লজ্জা নিয়ে মাঠ ছাড়ে।

জার্মান মিডফিল্ডার টনি ক্রুস প্রায় তিন বছর পর সেই স্কোর নিয়ে সেলেকাওদের খোঁচা দেন। তাও আবার নতুন বছরের শুভেচ্ছা জানানোর মাধ্যমে।

রিয়াল মাদ্রিদ এ তারকার টুইটারে ৪.৩৬ মিলিয়ন ফলোয়ার। যেখানে তিনি শুভেচ্ছা জানাতে চেয়েছিলেন ‘শুভ ২০১৭’ লিখে। তবে এমনটি না করে তিনি ১ ও ৭ এর জায়গায় ব্রাজিল ও জার্মানির পতাকার ছবি পোস্ট করেছেন। যা মনে করিয়ে দেয় বিশ্বকাপে মারাকানার সেই ব্রাজিল ট্যাজেডিকে।

শেষ চারের সেই ম্যাচে ক্রুস দুটি গোল করেছিলেন। পরবর্তীতে তিনি আরও একটি টুইটে জানান, ‘ছোট একটি জোক’ এ প্রচুর আগ্রহ পাওয়া যাচ্ছে। আশা করি সবাই নতুন বছরে নিরাপদে থাকবেন। ’ পরের টুইটটি ক্রুস করেছিলেন কারণ প্রথম টুইটে প্রায় ১ লক্ষ ৬৫ হাজার রিটুইট হয়েছিল।

এদিকে রিয়ালে ক্রুসের সতীর্থ হিসেবে খেলেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার মার্সেলো। যে কিনা আবার জার্মানদের বিপক্ষে সেই ম্যাচের পুরো সময় মাঠে ছিলেন। মার্সেলো আরেকটি টুইটে লেখেন, ‘সবাইকে সর্বদা সম্মান করো। ’

এই বার্তাটি মার্সেলো হয়তো ক্রুসকেই ইঙ্গিত করে দিয়েছিলেন। তবে ক্রুসের এমন খোঁচার প্রতিশোধ নিতে পারেন মার্সেলো। আগামী শীতের ছুটিতে মুখোমুখি হতে পারে ব্রাজিল ও জার্মানি।

ক্রুসকে মোক্ষম জবাব দিলেন ব্রাজিল কিংবদন্তিতবে, খোঁচার জবাব দিতে অপেক্ষা করতে নারাজ ব্রাজিল কিংবদন্তি রোনালদো। তিনি ২০০২ সালের বিশ্বকাপ ফুটবলের ফাইনালের ম্যাচটি স্মরণ করিয়ে দিয়েছেন ক্রুসকে। রোনালদো নিজের অফিসিয়াল ফেসবুকে লিখেছেন, ‘হ্যাপী নিউ ইয়ার টনি ক্রুস’। এমনটি লিখে ২০০২ বিশ্বকাপের ফাইনালে ব্রাজিলের বিপক্ষে জার্মানির ২-০ গোলে হেরে যাওয়া ম্যাচটির কথা জানান তিনি।

রোনালদো সেই ফাইনালে একাই দুটি গোল করেন। ম্যান অব দ্য ম্যাচ হওয়া রোনালদোর গোল দুটি ছিল ম্যাচের ৬৭ ও ৭৯ মিনিটে।

রোনালদো শুধু জার্মানির বিশ্বকাপ ফাইনালে ব্রাজিলের বিপক্ষে ২-০ তে হেরে যাওয়ার কথাটি বলেই ক্ষান্ত হননি। ম্যাচের একটি ছবি পোস্ট করেন। আর ছবিতে ফাইনালের স্কোরলাইন ২-০ এর জায়গায় ‘২’ এর বদলে দিয়েছেন ব্রাজিলের পতাকা আর ‘০’র জায়গায় দিয়েছেন জার্মানির পতাকা। ২০১৭ সালের ডিজিট পূর্ণ করতে ১ ও ৭ সংখ্যাটি ঠিক রেখেছেন। কিন্তু, এরপরে কিছু বিস্ময় চিহ্ন দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৭০৪ ঘণ্টা, ০২ জানুয়ারি, ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa