ঢাকা, সোমবার, ১৫ মাঘ ১৪২৯, ৩০ জানুয়ারি ২০২৩, ০৭ রজব ১৪৪৪

ফুটবল

প্রিমিয়ার লিগের প্রথম প্লে-অফ ৪ জানুয়ারি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৫ ঘণ্টা, জানুয়ারি ২, ২০১৭
প্রিমিয়ার লিগের প্রথম প্লে-অফ ৪ জানুয়ারি সকার ক্লাব ফেনী/ছবি: সংগৃহীত

ঢাকা: জেবি বাংলাদশে প্রিমিয়ার লিগ ফুটবলের এবারের মৌসুমে শেষ পর্যন্ত কোন দল অবনমনে যাচ্ছে? সকার ক্লাব ফেনী নাকি উত্তর বারিধারা? এই প্রশ্নের উত্তর জানতে ফুটবল ভক্তদের অপক্ষো করতে হচ্ছে ৭ জানুয়ারি পর্যন্ত।

বঙ্গবন্ধু জাতীয় স্টডিয়ামে ওই দিন অনুষ্ঠতি হবে পয়েন্ট টেবিলের তলানির এই দুই দলের মধ্যকার দ্বিতীয় প্লে অফ ম্যাচ। একই ভেন্যুতে প্রথম ম্যাচটি অনুষ্ঠতি হবে ৪ জানুয়ারি।

সোমবার (২ জানুয়ারি) বিষয়টি গণমাধ্যমকে জানিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন।

দুই দলই প্লে অফ খেলেবে হোম অ্যান্ড অ্যাওয়ে ভিত্তিতে। কোন ম্যাচ কোন দলের হোম তা লটারির মাধ্যমে নির্ধারিত হয়েছে রোববার (১ জানুয়ারি)। ৪ জানুয়ারির ম্যাচে স্বাগতিক থাকবে ফেনী। আর ৭  জানুয়ারির ম্যাচে উত্তর বারিধারা।  বাইলজ অনুযায়ী দুই ম্যাচ পর পয়েন্ট এবং গোলগড় সমান হলে দুই দলের অ্যাওয়ে গোল দ্বিগুণ করা হবে।

এরপরেও কোনো সমাধান না হলে দ্বিতীয় লেগের পর অতিরিক্ত ৩০ মিনিট খেলা হবে। আর তাতেও কোনো ফলাফল না হলে টাইব্রেকারে নির্ধারিত হবে কোন দল বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগে নেমে যাবে।

এবারই প্রথম বাংলাদেশ প্রিমিয়ার লিগে প্লে- অফের মাধ্যমে কোনো দলের স্থান নির্ধারণ হচ্ছে। প্রিমিয়ার লিগের ২২ রাউন্ড শেষে দুই দলের পয়েন্ট ১৮ হওয়ায় বাইলজ অনুযায়ী প্লে অফ খেলতে হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, ২ জানুয়ারি ২০১৭
এইচএল/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa