ঢাকা, মঙ্গলবার, ২৪ মাঘ ১৪২৯, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৫ রজব ১৪৪৪

ফুটবল

তিন গোলে পিছিয়ে থেকেও আর্সেনালের রক্ষা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৫১ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০১৭
তিন গোলে পিছিয়ে থেকেও আর্সেনালের রক্ষা আর্সেনালের দুর্দান্ত প্রত্যাবর্তনের নায়ক অলিভার জিরুদের (ডানে) বাঁধভাঙা উচ্ছ্বাস/ছবি: সংগৃহীত

প্রিমিয়ার লিগে এএফসি বোর্নমাউথের মাঠে এক রোমাঞ্চকর ম্যাচই উপহার দিয়েছে ‍আর্সেনাল। তিন গোলে পিছিয়ে থেকেও দুর্দান্ত প্রত্যাবর্তনে হার এড়িয়েছে গানাররা। ইনজুরি সময়ে অলিভার জিরুদের গোলে রক্ষা পায় আর্সেন ওয়েঙ্গারের শিষ্যরা।

প্রথমার্ধের ২০ মিনিটেই দুই গোলে পিছিয়ে পড়ে আর্সেনাল। স্বাগতিকদের সুবিধাজনক অবস্থানে নিয়ে যান দুই ইংলিশম্যান চার্লি ড্যানিয়েলস ও কালাম উইলসন (পেনাল্টি)।

৫৮ মিনিটে ব্যবধান ৩-০ করেন তরুণ স্কটিশ মিডফিল্ডার রায়ান ফ্রাসের।

.

ম্যাচে ফিরতে মরিয়া গানারদের অপেক্ষা করতে হয় ৭০ মিনিট পর্যন্ত। আলেক্সিস সানচেজের ডাইভিং হেডে একটি গোল পরিশোধ করে ভিজিটররা। পাঁচ মিনিট বাদেই দুর্দান্ত ভলিতে খেলা জমিয়ে তোলেন স্প্যানিশ ফরোয়ার্ড লুকাস পেরেজ।

ম্যাচ যখন শেষের দিকে তখনই স্বাগতিক শিবিরকে স্তব্ধ করে জয়ের স্বপ্নে জল ঢেলে দেন আগের দুই গোলের নেপথ্য নায়ক জিরুদ। যোগ করা সময়ে ডি-বক্সে গ্রানিথ জাকার ক্রসটি লাফিয়ে উঠে দর্শনীয় হেডে বল জালে পাঠান ফ্রেঞ্চ ফরোয়ার্ড। দুটি অ্যাসিস্ট ও ম্যাচ বাঁচানো গোলে পুরো আলোটা নিজের করে নেন জিরুদ। তার আগে ৮২ মিনিটে ডিফেন্ডার সিমন ফ্রান্সিসের লাল ‍কার্ডে দশজনের দলে পরিণত হয় বোর্নমাউথ।

.

নতুন বছরের প্রথম দুই ম্যাচে অপরাজেয় থাকলো অার্সেনাল। এর আগে ২০১৭ সালের প্রথম দিনে এমিরেটস স্টেডিয়ামে ক্রিস্টাল প্যালেসকে ২-০ ব্যবধানে ‍হারিয়ে মাঠ ছাড়ে ইংলিশ জায়ান্টরা।

পয়েন্ট টেবিলে ২০ ম্যাচে ১২ জয়, ৫ ড্র ও ৩ হারে ৪১ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে অবস্থান করছে আর্সেনাল। সমান ম্যাচে ২৫ পয়েন্টে ৯ নম্বরে বোর্নমাউথ। ৪৪ পয়েন্টে দুইয়ে লিভারপুল ও দুই পয়েন্ট পিছিয়ে তিনে ম্যানসিটি। শীর্ষে থাকা চেলসির সংগ্রহ ১৯ ম্যাচে ৪৯।

বাংলাদেশ সময়: ০৯৪৫ ঘণ্টা, ৪ জানুয়ারি, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa