ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

সেরা কোচ হওয়ার দৌড়ে নেই জিদান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৮ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০১৭
সেরা কোচ হওয়ার দৌড়ে নেই জিদান জিনেদিন জিদান/ছবি: সংগৃহীত

সান্তিয়াগো বার্নাব্যুতে অসাধারণ একটি বছর উপভোগ করেছেন জিনেদিন জিদান। কিন্তু, ফিফা বর্ষসেরা কোচ হওয়ার দৌড়ে নিজেকে ফেভারিট মানছেন না ফ্রেঞ্চ কিংবদন্তি। আগামী ৯ জানুয়ারি সুইজারল্যান্ডের জুরিখে ফিফা অ্যাওয়ার্ড অনুষ্ঠানে বিজয়ীর হাতে সেরার স্বীকৃতি তুলে দেওয়া হবে।

গত বছরের জানুয়ারিতে রিয়াল মাদ্রিদের কোচের দায়িত্ব কাঁধে নেন জিদান। তার অধীনে চ্যাম্পিয়নস লিগ, উয়েফা সুপার কাপ ও ক্লাব বিশ্বকাপের শিরোপা জিতে ২০১৬ সালটা স্মরণীয় করে রাখে স্প্যানিশ জায়ান্টরা।

মযার্দাপূর্ণ এ অ্যাওয়ার্ড পাওয়ার রেসে অপর দুই প্রতিদ্বন্দ্বী লিচেস্টার সিটির ক্লদিও রানিয়েরি ও পর্তুগালের ইউরো জয়ী কোচ ফার্নান্তো সান্তোস। তিনজনের চূড়ান্ত তালিকায় থাকা জিদানের বিশ্বাস, এ দু’জন তার চেয়ে আরো বেশি অভিজ্ঞ এবং তারা বিজয়ী হওয়ার যোগ্য।

সেরার আসন না পেলে অবাক হবেন কিনা এক প্রেস কনফারেন্সে এমন প্রশ্নের জবাবে জিদান বলেন, ‘না, অবশ্যই নয়। আমি মনে করি, অন্য কেউ জিতলেই এটা পুরোপুরি যুক্তিসঙ্গত হবে। আমি মাত্রই এখানে এসেছি, সবকিছুই নতুন। আমাকে পরিশ্রমের ধারা বজায় রাখতে হবে এবং আরো বেশি কিছু প্রদর্শন করতে হবে যেটা আমার জন্য যুক্তিসঙ্গত। ’

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, ৪ জানুয়ারি, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।