ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

রেকর্ড ছুঁয়ে রিয়ালের বড় জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৪ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০১৭
রেকর্ড ছুঁয়ে রিয়ালের বড় জয় রোনালদো/ ছবি: সংগৃহীত

বড় জয় দিয়েই দারুণ একটি রেকর্ড স্পর্শ করলো স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার রেকর্ড স্পর্শ করে স্পেনের দ্বিতীয় দল হিসেবে জিনেদিন জিদানের শিষ্যরা টানা ৩৯ ম্যাচ অপরাজিত থাকলো। আর এমন রেকর্ডের দিন অপেক্ষাকৃত দুর্বল গ্রানাডার বিপক্ষে লা লিগার ম্যাচে রোনালদো বাহিনী জিতেছে ৫-০ গোলের ব্যবধানে।

সব প্রতিযোগিতা মিলিয়ে গত মৌসুমে টানা ৩৯ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড গড়েছিল মেসি-নেইমার-সুয়ারেজদের বার্সা। রিয়ালের কাছে হেরেই কাতালানদের টানা অপরাজিত থাকার রেকর্ড থেমে গিয়েছিল।

এ জয়ের ফলে লিগে ১৬ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে রিয়াল। সমান ম্যাচ খেলে মেসির বার্সার পয়েন্ট ৩৪, অবস্থান দুইয়ে।

শনিবার (০৭ জানুয়ারি) নিজেদের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে গ্রানাডাকে আতিথ্য জানায় রিয়াল। ছুটি শেষে দলে যোগ দেন রিয়ালের পর্তুগিজ তারকা রোনালদো। শুরুর একাদশে জিদান মাঠে নামান কেইলর নাভাস, কারভাহাল, ভারানে, নাচো, মার্সেলো, মদ্রিচ, ক্যাসেমিরো, টনি ক্রুস, ইসকো, করিম বেনজেমা আর রোনালদো।

স্বাগতিকদের গোলের শুরু ম্যাচের ১২তম মিনিট থেকেই। প্রথমার্ধেই ৪-০ গোলে এগিয়ে যায় রিয়াল। দলের হয়ে দুই অর্ধ মিলিয়ে গোল করেন ইসকো, রোনালদো, বেনজেমা, ক্যাসেমিরো।

ম্যাচের দ্বাদশ মিনিটে ইসকোর মাধ্যমে রিয়ালের গোলের শুরু। ফরাসি তারকা বেনজেমার অ্যাসিস্ট থেকে গোলটি করেন স্প্যানিশ তারকা ইসকো (১-০)। দলের লিড দ্বিগুণ করেন বেনজেমা নিজেই (২-০)। টনি ক্রুসের জোরালো শট রুখে দেন গ্রানাডার গোলরক্ষক ওচোয়া। ফিরতি বলে শট নিয়ে গোলটি করেন বেনজেমা। ম্যাচের ২৭তম মিনিটে দলকে ৩-০ গোলের লিড পাইয়ে দেন রোনালদো। পর্তুগিজ এই তারকাকে বলের যোগান দেন মার্সেলো। ব্রাজিল তারকা মার্সেলোর দুর্দান্ত পাস থেকে গোল করেন সিআর সেভেন। মার্সেলোর তুলে দেওয়া পাস থেকে হেড করেন তিনি।

খেলার ৩১তম মিনিটে লুকা মদ্রিচের অ্যাসিস্ট থেকে গোল করেন ইসকো (৪-০)। নিজের দ্বিতীয় আর দলের চতুর্থ গোলটি করেন তিনি। ৩৭তম মিনিটে স্প্যানিশ এ তারকা হ্যাটট্রিকের সম্ভাবনা জাগিয়েছিলেন। বেনজেমার থেকে বল পেয়ে জোরালো শট নিয়েছিলেন ইসকো। তবে, প্রতিপক্ষের গোলরক্ষক ওচোয়ার দারুণ এক চেষ্টায় তা প্রতিহত হয়। ওচোয়া পুরো ম্যাচেই দুর্দান্ত কিছু সেভ করে দলের পরাজয়ের ব্যবধান কমান।

দ্বিতীয়ার্ধে টনি ক্রুসের বদলি হিসেবে নামেন জেমস রদ্রিগেজ। ম্যাচের ৫৮তম মিনিটে রদ্রিগেজের অ্যাসিস্ট থেকে গোল করেন ক্যাসেমিরো (৫-০)। এরপর রিয়ালকে গোলের জন্য অপেক্ষায় থাকতে হয় দীর্ঘ সময়। তবে, অপেক্ষায় থেকেও আর কোনো গোলের দেখা পায়নি স্বাগতিকরা। ফলে, ৫-০ গোলের ব্যবধানে জয় নিয়েই মাঠ ছাড়ে রোনালদো বাহিনী।

বাংলাদেশ সময়: ১৯৫২ ঘণ্টা, ০৭ জানুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।