ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

চেলসির বড় জয়, হোঁচট লিভারপুলের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫৬ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০১৭
চেলসির বড় জয়, হোঁচট লিভারপুলের ছবি:সংগৃহীত

ইংলিশ ঘরোয়া ফুটবলের দ্বিতীয় সর্বোচ্চ আসর এফএ কাপের তৃতীয় রাউন্ডে বড় জয় পেয়েছে চেলসি। পেদ্রোর জোড়া গোলে পিটারবার্গ ইউনাইটেডের বিপক্ষে ৪-১ ব্যবধানে জয় তুলে নেয় অ্যান্তোনিও কোন্তের শিষ্যরা। তবে অপর ম্যাচে দুর্বল প্লেমাউথ আরগায়েলের বিপক্ষে গোলশূন্য ড্র করেছে লিভারপুল।

আসরটির চতুর্থ রাউন্ডে ওঠার লক্ষ্যে রোববার রাতে ঘরের মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে পিটারবার্গকে আতিথিয়েতা জানায় চেলসি। আর ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক খেলে জয়কে সহজ করে নেয় ব্লুজরা।

তবে খেলার দ্বিতীয়ার্ধে অভিজ্ঞ ডিফেন্ডার জন টেরি লাল কার্ড দেখলে ১০ জনের দলে পরিণত হয় স্বাগতিকরা। কিন্তু এতে তেমন একটা বেগ পেতে হয়নি দলটিকে।

এদিন ম্যাচের প্রথমার্ধেই ২-০ গোলে এগিয়ে যায় চেলসি। স্প্যানিশ স্ট্রাইকার পেদ্রো ও মাইকি বাতসুয়াইর গোলে জোড়া লিড পায়। আর ম্যাচের দ্বিতীয়ার্ধের ৫২ মিনিটে উইলিয়ান দলের হয়ে তৃতীয় গোলটি করেন। ৭৫ মিনিটে নিজের জোড়া গোলের পাশাপাশি দলের হয়ে এক হালি গোল উদযাপন করেন পেদ্রো। মাঝে প্রতিপক্ষের ফুটবলার টম নিকোলস একটি গোল শোধ করলেও চেলসির জয়ে কোনো বাধা হতে পারেনি। শেষ পর্যন্ত ৪-১ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে প্রিমিয়ার লিগের শীর্ষে থাকা দলটি।

এর আগে রাতের অপর ম্যাচে হতাশা নিয়ে মাঠ ছেড়েছে লিভারপুল। প্রিমিয়ার লিগে চলতি মৌসুমে দুর্দান্ত খেলা অলরেডসরা গোলশূন্য ব্যবধানে মাঠ ছাড়ে চতুর্থ সারির দল প্লেমাউথের সঙ্গে। তবে ইয়র্গান ক্লপের শিষ্যদের সামনে আরও একটি সুযোগ থাকছে। আগামী ১৮ জানুয়ারি এই ম্যাচটিই আবার অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ০৮৫৫ ঘণ্টা, ০৯ জানুয়ারি, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।