ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ফুটবল

দুই আর্জেন্টাইনে নতুন বছরে জুভিদের দুর্দান্ত শুরু

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩২১ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০১৭
দুই আর্জেন্টাইনে নতুন বছরে জুভিদের দুর্দান্ত শুরু হিগুয়েইন ও দিবালা নৈপুণ্যে নতুন বছরে জুভেন্টাসের দুর্দান্ত শুরু/ছবি: সংগৃহীত

জুভেন্টাসকে নতুন বছরে দুর্দান্ত সূচনা এনে দিয়েছেন দুই আর্জেন্টাইন তারকা গঞ্জালো হিগুয়েইন ও পাওলো দিবালা। বোলোগনাকে ৩-০ গোলে হারিয়ে জুভিদের ২০১৭ সালের শুরুটা হলো ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের মতোই। জোড়া গোল উল্লাসে মাতেন হিগুয়েইন।

ঘরের মাঠে অনন্য রেকর্ডও গড়েছে জুভেন্টাস। ইতালিয়ান ফুটবল ইতিহাসে প্রথম দল হিসেবে হোম ভেন্যুতে তারা টানা ২৬টি লিগ ম্যাচ জয়ের দৃষ্টান্ত স্থাপন করে।

বিদায়ী বছরের শেষ ম্যাচে এসি মিলানের কাছে টাইব্রেকারে হেরে ইতালিয়ান সুপার কাপের শিরোপা হাতছাড়া করে জুভেন্টাস। কিন্তু এর কোনো প্রভাব পড়েনি। ছুটি কাটিয়ে প্রতিযোগিতামূলক ম্যাচে ফিরেই পুরনো ছন্দে ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রির শিষ্যরা।

তুরিনোর জুভেন্টাস স্টেডিয়ামে দুই গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় জুভিরা। সাত মিনিটে সতীর্থদের উদযাপনের মধ্যমণি হন হিগুয়েইন। ৪১ মিনিটে পেনাল্টি থেকে স্কোরশিটে নাম লেখান উঠতি ফরোয়ার্ড দিবালা। দ্বিতীয়ার্ধের ৫৪ মিনিটে হেডে জোড়া গোল পূরণ করেন সাবেক রিয়াল মাদ্রিদ স্ট্রাইকার হিগুয়েইন। নির্ধারিত সময়ের আগে আর কেউই ‍জালের দেখা পাননি। প্রত্যাশিত জয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা।

পয়েন্ট টেবিলে শীর্ষে থাকা জুভিদের সংগ্রহ ১৮ ম্যাচে ১৫ জয় ও ৩ হারে ৪৫। মাত্র ২০ পয়েন্টে ১৫ নম্বরে বোলোগনা। চার পয়েন্ট পিছিয়ে দ্বিতীয় স্থানে এক ম্যাচ বেশি খেলা রোমা। ১৯ ম্যাচে ৩৮ পয়েন্ট নিয়ে তিনে হিগুয়েইনের সাবেক ক্লাব নাপোলি।

বাংলাদেশ সময়: ০৯২০ ঘণ্টা, ৯ জানুয়ারি, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।