ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ইউরোর ফাইনালে কোচ ছিলেন রোনালদো!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৩ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০১৭
ইউরোর ফাইনালে কোচ ছিলেন রোনালদো! কোচের সামনে রোনালদো (ডানে)-ছবি:সংগৃহীত

প্রথমবারের মতো ইউরো জিতে ইতিহাস গড়েছে পর্তুগাল। যেটি হয়নি ইউসেবিও বা লুইস ফিগোর মতো কিংবদন্তির যুগেও। সেটি হয় আরেক তারকা ক্রিস্টিয়ানো রোনারদোর নেতৃত্বে। তবে দুঃখের বিষয় ফ্রান্সের বিপক্ষে ২০১৬’র ফাইনালে ২৫ মিনিটে ইনজুরি নিয়ে মাঠ ছাড়তে হয় রিয়াল মাদ্রিদ উইঙ্গারকে।

ম্যাচের প্রথমার্ধের আগেই ফ্রেঞ্চ ফুটবলার দিমিত্রি পায়েতের বাজে ট্যাকলে মাঠ ছাড়তে হয় রোনালদোকে। তবে মাঠ থেকে বেরিয়ে গেলেও ডাগআউট থেকে কোচ ফার্নান্দো সান্তোসের সঙ্গে খেলোয়াড়দের নির্দেশনা দেন তিনি।

কিন্তু এ ব্যাপারটি ভালো চোখে দেখেননি সমালোচকরা।  

অনেকে বলতে থাকেন সান্তোসকে এড়িয়ে কোচের ভূমিকায় কাজ করেছেন সিআর সেভেন। তবে এমন ধারণাকে উড়িয়ে দিলেন খোদ কোচ সান্তোসই। তার মতে, রোনালদো মাঠ থেকে বেরিয়ে গিয়ে দ্বাদশ ফুটবলারের ভূমিকায় কাজ করেছেন। আর তার এই ভূমিকা দলের শিরোপা জয়েও কাজে এসেছে।

কোচ সান্তোস জানান, ‘ফাইনালে রোনালদো দলের হয়ে দারুণ ভূমিকা পালন করেছে। পরবর্তীতে সে ইনজুরি নিয়ে মাঠ ত্যাগ করলেও দ্বাদশ ফুটবলার হিসেবে কাজ করেছে। আর এমন একজন খেলোয়াড়, যে-কোনো কাজেই থাকুক না কেন, তাতে দোষের কিছু নেই। ’

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, ০৯ জানুয়ারি, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।