ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

জুরিখে যাননি বার্সার ফুটবলাররা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৩ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০১৭
জুরিখে যাননি বার্সার ফুটবলাররা জুরিখে যাননি বার্সার ফুটবলাররা, ছবি: সংগৃহীত

সুইজারল্যান্ডের জুরিখে ‘দ্য বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ডস’ এর জমকালো অনুষ্ঠানে যাননি স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনার কোনো ফুটবলার। তাদের এমন কাণ্ডে বিরক্ত হলেও ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফা তা মেনে নিয়েছে। এদিকে, আরেক স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদের তারকা ফুটবলাররা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

সুইজারল্যান্ডের জুরিখে টিপিসি স্টুডিওতে মূল অনুষ্ঠান শুরু হয় সোমবার (০৯ জানুয়ারি) বাংলাদেশ সময় রাত সাড়ে ১১টায়। অনুষ্ঠানে বার্সার ফুটবলারদের পক্ষ থেকে ভিডিও কনফারেন্সে কথা বলেন আন্দ্রেস ইনিয়েস্তা।

আগামী বুধবার কোপা দেল রে’র ম্যাচে মাঠে নামবে বার্সার তারকারা। সে কারণেই ফিফার এই জমকালো অনুষ্ঠানে থাকছেন না মেসি-নেইমার-সুয়ারেজ-ইনিয়েস্তারা। দীর্ঘ জার্নির ধকল পোহাতে চায়নি বার্সা। বার্সার ক্লাব থেকে এক বিবৃতিতে আগেই এমনটি নিশ্চিত করা হয়।

বার্সার প্রাণভোমরা লিওনেল মেসি বেস্ট প্লেয়ার অ্যাওয়ার্ডের জন্য মনোনীত ছিলেন। শীর্ষ তিনে তার সঙ্গে ছিলেন রিয়াল মাদ্রিদের ক্রিস্টিয়ানো রোনালদো আর অ্যাতলেতিকো মাদ্রিদের অ্যান্তোনিও গ্রিজম্যান। আগের ২১ জনের তালিকায় ছিলেন বার্সার তারকা নেইমার, সুয়ারেজ আর আন্দ্রেস ইনিয়েস্তা। তবে, মনোনীত তিন জনের তালিকা থেকে পরে তারা বাদ পড়েন।

বার্সার বিবৃতিতে জানানো হয়, ‘অ্যাতলেতিক বিলবাওয়ের বিপক্ষে আমাদের বুধবারের ম্যাচটি খুবই গুরুত্বপূর্ণ। আর এমন ম্যাচের আগে আমাদের এই অনুষ্ঠানে যাওয়া হচ্ছে না। আমরা ম্যাচটির জন্য আরও ভালোভাবে প্রস্তুতি নিতে চাই। তাই, জুরিখের অনুষ্ঠানে আমাদের কোনো ফুটবলার থাকতে পারছে না। বার্সার পক্ষ থেকে ফিফা এবং এর সভাপতি জিয়ান্নি ইনফানতিনোকে আমরা ধন্যবাদ জানাচ্ছি। অবশ্যই তারা আমাদের অবস্থান বুঝতে পারবে। ’

অ্যাতলেতিকো বিলবাওয়ের বিপক্ষে কোপা দেল রে’র প্রথম লেগে আতিথ্য নিয়েছিল বার্সা। ম্যাচটিতে ২-১ গোলে হেরে যায় মেসি বাহিনী। ফলে, দ্বিতীয় লেগের ম্যাচটি কাতালানদের জন্য গুরুত্বপূর্ণই বটে। নিজেদের মাঠ ক্যাম্প ন্যুতে বিলবাওকে আতিথ্য জানাবে বার্সা।
 
এদিকে, সেরা কোচের দৌড়ে বার্সার কোচ লুইস এনরিক ছিলেন। তবে, সেরা তিনে তার জায়গা হয়নি। সেরা কোচের তালিকায় মনোনীত হন পর্তুগালের কোচ ফার্নান্দো সান্তোস, রিয়ালের কোচ জিনেদিন জিদান এবং লিচেস্টার সিটির কোচ ক্লাউদিয়ো রানিয়েরি।

 বার্সার কোনো খেলোয়াড় কিংবা কোচিং স্টাফ এই অনুষ্ঠানে না থাকলেও সেখানে ছিলেন ক্লাবের প্রেসিডেন্ট জোসেপ মারিয়া বার্তেমেউ, ভাইস-প্রেসিডেন্ট জরদি মেস্ত্রে, বোর্ড মেম্বার সিলভিয়ো এলিয়াস, অস্কার গারু, আলবার্ট সোলের, রবার্ট ফার্নান্দেজ এবং রাউল সানলেহি।

বাংলাদেশ সময়: ০০৪০ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৭

এমআরপি

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।