ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ফুটবল

মালয়েশিয়ার সুবরির হাতে বর্ষসেরা গোলের পুরস্কার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩১৯ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৭
মালয়েশিয়ার সুবরির হাতে বর্ষসেরা গোলের পুরস্কার ব্রাজিলিয়ান কিংবদন্তি রোনালদোর হাত থেকে পুরস্কার নিচ্ছেন সুবরি-ছবি:সংগৃহীত

বিশ্বকে তাক লাগিয়ে ফিফা বর্ষসেরা গোলের পুরস্কার ‘পুসকাস’ অ্যাওয়ার্ড জিতলেন মালয়েশিয়ার অখ্যাত ফুটবলার মোহাম্মদ ফাইজ সুবরি। এ তালিকায় লিওনেল মেসি ও নেইমারও ছিলেন। তবে তারা দু’জনে শেষ তিনে আসতে পারেননি।

পুসকাস এমনই একটি পুরস্কার যা, ছোট ফুটবলারকেও বড়দের কাতারে নিয়ে আসতে পারে। তেমনটিই করে দেখালেন মালয়েশিয়ান সুপার লিগে খেলার সুবরি।

গত বছরের ফেব্রুয়ারিতে পেনাংয়ের হয়ে পাহাংয়ে বিরুদ্ধে ম্যাচে ফ্রি-কিক থেকে অসাধারণ একটি গোলের সুবাদে পুরস্কারটি হাতে ওঠে তার।

পুসকাস অ্যাওয়ার্ডে ২৯ বছর বয়সী সুবরির সঙ্গে সেরা তিনে ছিলেন ব্রাজিলের ক্লাব করিন্থিয়ান্সে খেলা মারলন। এছাড়া ছিলেন কলম্বিয়ার অনূর্ধ্ব-১৭ নারী দলের ফুটবলার রদ্রিগেজ। তবে শেষ পর্যন্ত জিতে নেন সুবরি। তিনি প্রথম কোনো মালয়েশিয়ান ফুটবলার হিসেবে পুসকাস অ্যাওয়ার্ডে মনোনীত হয়েছেন। ব্রাজিলের কিংবদন্তি রোনালদোর পুরস্কারটি তুলে দেন সুবরিকে।

**যে গোলের জন্য সুবরি পুরস্কার পেয়েছেন

বাংলাদেশ সময়: ০৯১৪ ঘণ্টা, ১০ জানুয়ারি, ২০১৭
এমএমএস

 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।