ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

নতুনদের অপেক্ষায় বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১১ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৭
নতুনদের অপেক্ষায় বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবল প্রিমিয়ার লিগের অন্যতম দল শেখ রাসেল-ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ঢাকা: ২০১৬-১৭ মৌসুমে নতুন দুই দল পেতে যাচ্ছে দেশের ফুটবলের সব চাইতে মর্যাদার আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবল। দল দুটো হচ্ছে সাইফ স্পোর্টি ও ফকিরাপুল ইয়ংমেন্স ক্লাব। পেশাদার ফুটবল লিগের দ্বিতীয়স্তরের খেলা বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগ’র ২০১৫-১৬ মৌসুমে পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে এই দুই ক্লাব দেশের সর্বোচ্চস্তরের ফুটবলে উঠে এসেছে।

২০১৬-১৭ মৌসুম দিয়ে প্রিমিয়ার লিগ ফুটবলে নিজেদের আনুষ্ঠানিক যাত্রা শুরু করবে এই দুই ক্লাব।

সাইফ স্পোর্টি ও ফকিরাপুল ইয়ংমেন্স ছাড়াও আরও একটি দল অংশ নিবে এবারের প্রিমিয়ার লিগে খেলবে।

আর সেই দলটি হল ফরাশগঞ্জ স্পোটিং ক্লাব। গেল এক মৌসুম আগে ম্যাচ চলাকালীন অবস্থায় মাঠ ছেড়ে বেরিয়ে যাওয়ায় অবনমিত হযেছিল ফরাশগঞ্জ। তবে বাফুফের অনুমতিক্রমে দলটি বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলের দশম আসরে খেলবে।

আর এই তিন ক্লাবের সমন্বয়ে ২০১৬-১৭ মৌসুমে প্রিমিয়ার লিগ ফুটবলে মোট ক্লাবের সংখ্যা দাঁড়াল ১৩টিতে। কেননা ২০১৫-১৬ মৌসুমে দল ছিল মোট ১২টি। এই ১২ দলের ভেতরে প্লে অফ খেলতে মাঠে না আসার অপরাধে বাফুফে ইতোমধ্যেই অবনমিত করে দিয়েছে এই মৌসুমে ১৮ পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতে থাকা দুই দল সকার ক্লাব ফেনী ও উত্তর বারিধারাকে। ফলে লিগে টিকে আছে ১০ দল।

দলগুলো হলো, আবাহনী লিমিটেড, চট্টগ্রাম আবাহনী, শেখ জামাল ধানমন্ডি ক্লাব, ব্রাদার্স ইউনিয়ন, মুক্তিযোদ্ধা সংসদ, আরামবাগ ক্রীড়া সংঘ, রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি, শেখ রাসেল ক্রীড়া চক্র, টিম বিজেএমসি ও মোহামেডান স্পোটিং ক্লাব।  

এই ১০ দলের সঙ্গে যুক্ত হবে সাইফ স্পোর্টিং, ফকিরাপুল ইয়ংমেন্স ও ফরাশগঞ্জ স্পোটিং ক্লাব।

বাংলাদেশ সময়: ১৮০৭ ঘন্টা, ১১ জানুয়ারি ২০১৭
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।