ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ফুটবল

এবার সান সেবাস্তিয়ান রহস্য ভেদ করবে বার্সা?

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৪ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৭
এবার সান সেবাস্তিয়ান রহস্য ভেদ করবে বার্সা? ছবি: সংগৃহীত

কোপা দেল রে’র কোয়ার্টার ফাইনালের ড্র অনুষ্ঠিত হয়েছে। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনাকে লড়তে হবে রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে। এদিকে আরেক স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদের প্রতিপক্ষ সেল্টাভিগো।

২০০৭ সালের পর থেকে সান সেবাস্তিয়ানে গিয়ে স্বাগতিক সোসিয়েদাদকে হারাতে পারেনি বার্সা। সাম্প্রতিক সময়েও অদ্ভুত এই রহস্য ভেদ করতে পারেনি লুইস এনরিকের অধীনে থাকা কাতালানরা।

গত নভেম্বরে লা লিগায় এই মাঠ থেকে পয়েন্ট ভাগাভাগি করে ফিরতে হয়েছে লা লিগার বর্তমান চ্যাম্পিয়নদের। সেই ম্যাচে লিওনেল মেসির গোলে কোনো রকমে ড্র করে কাতালানরা।

শেষ আটে দুই লেগের লড়াইয়ের প্রথম পর্ব হবে সোসিয়েদাদের মাঠে, ফিরতি লেগে বার্সার মাঠ ক্যাম্প ন্যুতে আতিথ্য নেবে সোসিয়েদাদ।

এদিকে, জিনেদিন জিদানের রিয়াল মাদ্রিদ প্রথম লেগে নিজেদের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে আতিথ্য জানাবে সেল্টাকে। ইতোমধ্যেই বার্সাকে টপকে টানা ৪০ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড গড়া রিয়াল প্রথম লেগের পর ফিরতি পর্বে প্রতিপক্ষের মাঠে খেলবে।  

রিয়ালের নগরপ্রতিদ্বন্দ্বী অ্যাতলেতিকো মাদ্রিদের প্রতিপক্ষ হিসেবে থাকছে এইবার। দিয়েগো সিমিওনের শিষ্যরা লাস পালমাসকে ৪-৩ অ্যাগ্রিগেটে হারিয়ে শেষ আটে জায়গা করে নেয়। সেমি-ফাইনালে ওঠার লড়াইয়ে আলকোরকোন মুখোমুখি হবে আলাভেসের।

আগামী ১৭ থেকে ১৯ জানুয়ারি প্রথম লেগ এবং ২৪ থেকে ২৬ জানুয়ারি দ্বিতীয় লেগ অনুষ্ঠিত হওয়ার কথা।

বাংলাদেশ সময়: ২০২৯ ঘণ্টা, ১৩ জানুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।