ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

শঙ্কা দূরে ঠেলে মাঠে গড়ালো অ্যাফকন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৫৪ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৭
শঙ্কা দূরে ঠেলে মাঠে গড়ালো অ্যাফকন শঙ্কা দূরে ঠেলে মাঠে গড়ালো অ্যাফকন/ছবি: সংগৃহীত

গ্যাবনের সিভিল সার্ভিস ইউনিয়নের ডাকা ধর্মঘটের কারণে আসন্ন আফ্রিকান ন্যাশনস কাপ (অ্যাফকন) না হবার শঙ্কা দূর হয়েছে। মাঠে গড়িয়েছে আফ্রিকার জমজমাট ফুটবলের এই আসরটি।

গ্যাবনে আফ্রিকার অন্যতম সেরা ফুটবল আসরটির পর্দা উঠে। অ্যাফকনের উদ্বোধনী দিনের দুটি ম্যাচই ১-১ গোলে ড্র হয়।

‘এ’ গ্রুপের উদ্বোধনী ম্যাচে মাঠে নামে স্বাগতিক গ্যাবন ও গিনি। দিনের প্রথম এই ম্যাচটি ১-১ গোলের ড্রয়ে শেষ হয়। এরপর ‘এ’ গ্রুপের দিনের অপর ম্যাচে শক্তিশালী ক্যামেরুনের বিপক্ষেও একই ব্যবধানে ড্র করে বুরকিনা ফাসো।

এর আগে গ্যাবনের ফুটবল ফেডারেশন আর টুর্নামেন্ট কমিটি থেকে নিশ্চিত করা হয়, নির্দিষ্ট সময়েই শুরু হবে আফ্রিকান ন্যাশনস কাপের ৩১তম আসর।

অভ্যন্তরীণ অর্থনৈতিক মন্দার কারণে দেশটি সাম্প্রতিক সময়ে বাণিজ্যিকভাবে ক্ষতিগ্রস্ত হয়। অর্থনৈতিক সংকটের এই অবস্থায় আফ্রিকান ন্যাশনস কাপ আয়োজন মেনে নিতে পারছে না একটি দল। তাদের সঙ্গে আন্দোলনে নামে দেশটির বিভিন্ন বাণিজ্যিক সংগঠন। আসন্ন আফ্রিকান ন্যাশনস কাপ আয়োজন না করার জন্য দেশটির ফুটবল ফেডারেশনকেও অনুরোধ জানায় তারা।

তবে, দেশটির ফুটবল ফেডারেশন থেকে জানানো হয়, নির্দিষ্ট সময়ে এবং নির্ধারিত সূচিতেই টুর্নামেন্টের আয়োজন হবে। এবারের আসরে ৩২টি ম্যাচ অনুষ্ঠিত হবে। ১৬ দেশের অংশগ্রহণে ২৩ দিন ব্যাপি এই টুর্নামেন্ট চলবে। আগামী ৫ ফেব্রুয়ারি আসরের পর্দা নামবে।

আন্দোলনকারীরা জানায়, বিশাল এই আয়োজনে দেশটির অর্থনৈতিক মন্দা আরও বাড়বে। তারা আন্দোলন চালিয়ে যাবার হুমকি দিয়ে রেখেছে।

বাংলাদেশ সময়: ০৯৪৮ ঘণ্টা, ১৫ জানুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।