ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

পঞ্চমবার জার্মানির বর্ষসেরা ওজিল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১২ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৭
পঞ্চমবার জার্মানির বর্ষসেরা ওজিল মেসুত ওজিল-ছবি:সংগৃহীত

পঞ্চমবারের মতো জার্মানির বর্ষসেরা ফুটবলারের খেতাব জিতলেন মিডফিল্ডার মেসুত ওজিল। গত এক বছরের পারফরম্যান্সের ভিত্তিতে সমর্থকরা ভোটের মাধ্যমে জয়ী করেন আর্সেনালের এ তারকাকে।

৩ লাখ ১৬ হাজার ৮৫০ ভোট পেয়ে এমন সম্মানে ভূষিত হন ওজিল। যেখানে ৫৪.৫ শতাশং ভোটই তার দখলে যায়।

৩৩.০ শতাংশ ভোট পেয়ে দ্বিতীয় হয়েছেন রিয়াল মাদ্রিদের তারকা মিডফিল্ডার টনি ক্রুস। আর মাত্র চার শতাংশ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন ডিফেন্ডার জোনাস হেক্টর।  

ওজিল এ নিয়ে টানা ছয়বারের মধ্যে পাঁচবারই জার্মান বর্ষসেরা ফুটবলারের খেতাব জিতলেন। ২০১১ সাল থেকে ২০১৬। মাঝে ২০১৪ সালে সেরা হন এবার দ্বিতীয় হওয়া ক্রুস। আর এমন পুরস্কার জিতে জার্মান ফুটবলের অফিসিয়াল ওয়েবসাইটে ওজিল জানান, ‘গত বছর আমি নিজের খেলায় অনেক পরিবর্তন এনেছি। এর মধ্যে অন্যতম আমার ডায়েট। অনুশীলন নিয়েও প্রচুর কাজ করেছি। ’

এদিকে ইংলিশ জায়ান্ট আর্সেনালের সঙ্গে নতুন চুক্তি করতে যাচ্ছে ওজিল। বেশ কয়েকদিন ধরে সংবাদমাধ্যমগুলোতে এমনই গুঞ্জন চলছে। এছাড়া দলের আরেক তারকা স্ট্রাইকার অ্যালেক্সিস সানচেজের সঙ্গে চুক্তির মেয়াদ বাড়াতে পারে গানাররা।

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, ১৬ জানুয়ারি, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।