ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

বাফুফের কড়া নজরদারিতে থাকবে ফুটবলাররা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১০ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৭
বাফুফের কড়া নজরদারিতে থাকবে ফুটবলাররা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

গত এক বছর জাতীয় দলের হয়ে যে সকল প্লেয়াররা খেলেছেন বা না খেলেও লিগে ভালো করেছেন এমন ৩০ বা ৩৫ জন ফুটবলারকে নিয়ে আগামী ২০ জানুয়ারি থেকে শুরু হবে জাতীয় দলের ক্যাম্প। তবে বিগত বছরগুলোর তুলনায় এবারের ক্যাম্পটি একটু অন্যরকমই হবে। এবার বাফুফের কড়া নজরদারিতে থাকবে ক্যাম্পে থাকা ফুটবলাররা।

জাতীয় দলের ক্যাম্পতো বটেই, ক্যাম্পের বাইরে লিগ খেলতে নিজ নিজ ক্লাবের ক্যাম্পে জাতীয় দলের যে সকল প্লেয়াররা থাকবেন সেখানেও বাংলাদেশ ফুটবল ফেডারেশন তাদের কড়া নজরদারি রাখবে বলে জানালেন, ন্যাশনাল টিমস ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ।

সোমবার (১৬ জানুয়ারি) বিকেলে ন্যাশনাল টিমস ম্যানেজমেন্ট কমিটির সভা শেষে তিনি জানান, ‘আগে জাতীয় দলে ডাক পেয়েছেন এমন প্লেয়ারদেরও ডাকা হবে।

হয়তো তার পারফরমেন্স ভালো না। এরপরেও তাকে ডাকবো শুধু তার ফিটনেস দেখার জন্য। আমি চাচ্ছি এই মৌসুমের পুরোটা সময় ধরে তাকে ক্যাম্পে রাখতে। যাতে করে আমরা সত্যিকারের ফিট প্লেয়ারটিকে দিয়েই খেলাতে পারি। ’

‘এবারের পুরো লিগে তাদের আমরা নিবিড় পর্যবেক্ষণে রাখবো। বিভিন্ন ক্লাবের সাথে কথা বলবো যাতে করে যেসব ক্লাবে আমাদের জাতীয় দলের প্লেয়ার বেশি থাকবে সেসব ক্লাবে আমাদের ফেডারেশনের স্টাফরা প্রতিনিয়ত পরিদর্শনে যেতে পারেন, তাদের অনুশীলন দেখতে পারেন, মূল্যায়ন করতে পারেন, মতামত ও পরামর্শ দিতে পারেন। ’ যোগ করেন নাবিল।

এদিকে জাতীয় ফুটবলের হেড কোচ হিসেবে এরই মধ্যে দেশের কয়েকটি সংবাদমাধ্যমে চাউর হয়েছে যে, লাল-সবুজের সাবেক ও ঢাকা আবাহনীর সদ্য বিদায়ী জর্জ কোটানই হচ্ছে বাংলাদেশ ফুটবল দলের হেড কোচ। বিষয়টিকে নিশ্চিত না করে নাবিল জানান, ‘কোটানের সাথে আমরা ইতোমধ্যেই যোগাযোগ করেছি। তাকে যে প্রস্তাব আমরা দিয়েছি তাতে সে সম্মতও হয়েছে। তবে তারও বেশ কিছু শর্ত আছে। সেটা আমাদের আরো বিবেচনা করে দেখতে হবে। ’

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, ১৬ জানুয়ারি ২০১৭
এইচএল/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।