ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

ম্যানসিটিতে ২০২১ পর্যন্ত ব্রাজিল তারকা জেসুস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৪ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৭
ম্যানসিটিতে ২০২১ পর্যন্ত ব্রাজিল তারকা জেসুস গ্যাব্রিয়েল জেসুস/ছবি: সংগৃহীত

ব্রাজিলের উঠতি তারকা গ্যাব্রিয়েল জেসুস ইংলিশ প্রিমিয়ার লিগের জায়ান্ট দল ম্যানচেস্টার সিটিতে যোগ দিয়েছেন। গত আগস্টে ইতিহাদ স্টেডিয়ামের দলটির হয়ে খেলার কথা নিশ্চিত করেন জেসুস। এবার পাকাপোক্তভাবে ক্লাবটির হয়ে চুক্তির কাজ সেরে নিলেন তিনি। ব্রাজিল তারকাকে ২০২১ সাল পর্যন্ত চুক্তি করিয়েছে সিটিজেনরা।

পেপ গার্দিওলার অধীনে খুব শিগগিরই সিটিজেন ক্লাবটির অনুশীলনে যোগ দেবে ব্রাজিলের এই অলিম্পিক হিরো-নিশ্চিত করেছে ক্লাবটি।

পালমেইরাস থেকে ২৭ মিলিয়ন পাউন্ডেরও বেশি (৩৩ মিলিয়ন ইউরো, ৩৬ মিলিয়ন ডলার) দিয়ে ব্রাজিলিয়ান উইঙ্গার জেসুসকে দলে নেয় ম্যানসিটি।

দক্ষিণ আমেরিকার এই উদীয়মান প্রতিভার ওপর নজর ছিল বার্সেলোনার, নেইমারও চেয়েছিলেন তাই। জেসুসকে কেনার রেসে ছিল ম্যানচেস্টার ইউনাইটেড, রিয়াল মাদ্রিদ ও প্যারিস সেইন্ট জার্মেইয়ের মতো বড় ক্লাবগুলো।

গত ডিসেম্বরে ব্রাজিলিয়ান চ্যাম্পিয়নশিপ শেষ না হওয়ায় পালমেইরাসেই ছিলেন জেসুস। অবশেষে ম্যানসিটিতে যোগ দিতে পারা জেসুস জানান, ‘পেপ গার্দিওলা দারুণ কোচ, তার কাছে অনেক কিছু শেখার আছে। ম্যানসিটি এমন একটি ক্লাব যারা জিততে চায়। আমিও ক্লাবের হয়ে বেশি বেশি শিরোপা জিততে চাই। শিরোপার জন্যই এই ক্লাবটি প্রতিযোগিতা করে। দলটিতে গার্দিওলা ছাড়াও আছেন দক্ষ কিছু কোচিং স্টাফ আর বিশ্বসেরা কিছু ফুটবলার। তাদের সঙ্গে কাজ করার জন্য মুখিয়ে আছি। ’

তিনি আরও যোগ করেন, ‘ক্লাব সমর্থকদের আমার সামর্থ্য দেখানোর অপেক্ষায় আছি। সিটিতে উজ্জ্বল ভবিষ্যতের আশা করছি। ’

গোল করার দারুণ দক্ষতার কারণে বিশ্ব ফুটবলের নজড়ে আসেন তরুণ ফরোয়ার্ড জেসুস। ব্রাজিল জাতীয় দলে নেইমারের যোগ্য সঙ্গী ভাবা হচ্ছে তাকে। ব্রাজিলের অলিম্পিক মিশনে দুর্দান্ত পারফর্ম করে দলকে শিরোপা জিতিয়েছেন জেসুস।

ম্যানইউ, রিয়াল, বার্সা ও পিএসজির মতো ক্লাবকে টেক্কা দিয়ে জেসুসকে কেনার কাজটি মোটেও সহজসাধ্য ছিল না সিটির জন্য। তবে স্প্যানিশ কোচ পেপ গার্দিওলাই তাকে এখানে আসতে রাজি করান। এদিকে, সিটির ফুটবল পরিচালক টিসিকি বেগিরিস্তাইন জানান, ‘জেসুস সিটিকে বেছে নেয়ায় আমরা আনন্দিত। সে বিশ্ব ফুটবলের দুর্দান্ত এক তরুণ ফুটবলার। তার মনোমুগ্ধকর পারফর্ম দিয়ে ম্যানসিটিতে বড় প্রভাব রাখবে বলেই আমাদের বিশ্বাস। ’

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, ২০ জানুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।