ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

খুদে ফুটবলারদের বাসায় ডাকলেন বাফুফে সভাপতি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৫ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৭
খুদে ফুটবলারদের বাসায় ডাকলেন বাফুফে সভাপতি ছবি: সংগৃহীত

দেশের ক্রীড়াঙ্গনে বড় দুটি সাফল্য এনে দিয়েছেন জুনিয়র ফুটবলাররা। ভারতের শিলিগুড়িতে নারী সাফ চ্যাম্পিয়নশিপে প্রথমবারের মতো ফাইনাল খেলেছে বাংলাদেশ। এর আগে মালয়েশিয়ায় মক কাপ ফুটবলের প্লেট পর্বে (অনূর্ধ্ব-১৪) চ্যাম্পিয়ন হয় বাংলাদেশের জুনিয়র ফুটবল দল।

দুটি দলকেই বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী সালাহউদ্দিন গুলশানে তার নিজ বাসায় আমন্ত্রণ জানান। শুক্রবার (২০ জানুয়ারি) ঘরোয়া পরিবেশে বাফুফে সভাপতির বাসায় দুপুরের খাবার খান খুদে ফুটবলাররা।


 
বাফুফে সভাপতি ফুটবলারদের বাসায় আমন্ত্রণ জানানোর আগেই দুটি দলকেই আলাদাভাবে সংবর্ধনা দেয়া হয়। মক কাপের প্লেট পর্বের চ্যাম্পিয়ন বাংলাদেশ অনূর্ধ্ব-১৪ ফুটবল দলকে আনুষ্ঠানিকভাবে সংবর্ধনা দেয় বাফুফে।  

মক কাপের প্লেট পর্বের ফাইনালে জাপান অনূর্ধ্ব-১৪ দলকে ১-০ গোলে হারিয়ে বাংলাদেশের খুদে ফুটবলাররা অর্জন করে প্লেট পর্বের শিরোপা। পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ম্যাক্স গ্রুপের আয়োজনে সংবর্ধনা দেওয়া হয়। দলের প্রত্যেক সদস্যকে ২০ হাজার টাকার চেক তুলে দেওয়া হয়।
...এদিকে গত ১২ জানুয়ারি জাতীয় ক্রীড়া পরিষদ ভবনে সাফ নারী চ্যাম্পিয়নশিপে প্রথমবারের মতো রানার আপ বাংলাদেশ জাতীয় নারী দলকে সংবর্ধনা দেওয়া হয় ওয়ালটনের সৌজন্যে। অনুষ্ঠানের শেষে পুরস্কার হিসেবে দলের প্রতিটি সদস্য ও অফিসিয়ালদের ওয়ালটনের পক্ষ থেকে ৩২ ইঞ্চি এলইডি টেলিভিশন তুলে দেওয়া হয়।

সাফ নারী চ্যাম্পিয়নশিপে গ্রুপ পর্বের প্রথম ম্যাচে আফগানিস্তানকে ৬-০ ও দ্বিতীয় ম্যাচে ভারতের সঙ্গে গোলশূন্য ড্র করে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে উঠে বাংলাদেশ। সেমিফাইনালে মালদ্বীপকে ৬-০ গোলে বিধ্বস্ত করে প্রথমবারের মতো সাফ ফাইনালে উঠে নতুন ইতিহাস রচনা করে সাবিনা-সানজিদারা।

তবে শিরোপা জেতা হয়নি বাংলাদেশের। ফাইনালে বাংলাদেশকে ৩-১ গোলের ব্যবধানে হারিয়ে শিরোপা নিজেদের কাছেই রেখে দেয় স্বাগতিক ভারত।  

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, ২০ জানুয়ারি ২০১৭
এসকে/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।