ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

আর্থিক পুরস্কার পেল নারী ফুটবল দল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৫ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৭
আর্থিক পুরস্কার পেল নারী ফুটবল দল ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সাফ নারী চ্যাম্পিয়নশিপে রানারআপ হওয়ায় বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দলের সদস্য ও কর্মকর্তাদের নগদ ২০ হাজার টাকা করে আর্থিক পুরস্কার দিয়েছে এনভয় গ্রুপ। শনিবার (২১ জানুয়ারি) দুপুরে বাফুফে সম্মেলন কক্ষে এক আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনের মধ্য দিয়ে এই পুরস্কার দেওয়া হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশন ও সাফ ফুটবলের সভাপতি কাজী মো: সালাহউদ্দিন, এনভয় গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও বাংলাদেশ ফুটবলের সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী, বাংলাদেশ নারী ফুটবল দলের চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ ও এনভয় গ্রুপের পরিচালক ইসমাম সালাম।

এনভয় গ্রুপের পক্ষ থেকে সালাম মুর্শেদী বলেন, ‘সাফে এমন সাফল্য আমাদের ফুটবলের জন্য অবশ্যই গর্বের ও সম্মানের।

আমাদের ফুটবলকে যারা এই গর্বিত সাফল্য এনে দিয়েছে এনভয় গ্রুপের পক্ষ থেকে আমি তাদের আন্তরিক অভিনন্দন জানাচ্ছি। দক্ষিণ এশিয়া অঞ্চলের ফুটবলের শ্রেষ্ঠত্বের লড়াইয়ে আমাদের মেয়েদের এমন সফলতা এদেশের ফুটবলের আগামীর উন্নয়নকে আরও ত্বরান্বিত করবে। এই অভ্যর্থনায় তারা অনুপ্রাণিত হলে সেটাই হবে এনভয় গ্রুপের জন্য অনেক বড় পাওয়া। ’

গত ৪ জানুয়ারি ভারতের শিলিগুঁড়ির কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামে শিরোপা নির্ধারণী ম্যাচে স্বাগতিক ভারতের কাছে ৩-১ গোলে হেরে প্রথমবারের মতো সাফে রানারআপ হওয়া বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দলের এটি দ্বিতীয় সংবর্ধনা। এর আগে গত ১২ জানুয়ারি বাফুফের দেওয়া প্রথম সংবর্ধনায় দলটির সদস্য ও কর্মকর্তাদের হাতে একটি করে ৩২ ইঞ্চি এলইডি টিভি তুলে দিয়েছিল সাফ নারী দলের পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন।

উল্লেখ্য সদ্য সমাপ্ত সাফ নারী চ্যাম্পিয়নশিপে গ্রুপ পর্বের প্রথম ম্যাচে আফগানিস্তানকে ৬-০ ও দ্বিতীয় ম্যাচে ভারতের সঙ্গে গোলশূন্য ড্র করে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে উঠে সেমিফাইনালে। আর সেমিফাইনালের ম্যাচে মালদ্বীপের মেয়েদের ৬-০ গোলে বিধ্বস্ত করে প্রথমবারের মতো সাফ ফাইনালে উঠে রচনা করে বাংলাদেশ নারী ফুটবলের নতুন ইতিহাস।
 
বাংলাদেশ সময়: ১৬৩৩ ঘণ্টা, ২১ জানুয়ারি ২০১৭
এইচএল/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।