ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

রেকর্ড পারিশ্রমিকের কথা লুকোলেন তেভেজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৩ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৭
রেকর্ড পারিশ্রমিকের কথা লুকোলেন তেভেজ বামে তেভেজ-ছবি:সংগৃহীত

বিশ্ব রেকর্ড ট্রান্সফার ফি’তে চাইনিজ সুপার লিগে পাড়ি দিয়েছেন আর্জেন্টাইন স্ট্রাইকার কার্লোস তেভেজ। শৈশবের ক্লাব বোকা জুনিয়র্স ছেড়ে শাংহাই শেনহুয়ায় যাওয়া এ তারকা সাপ্তাহিক বেতন পাবেন ৬ লক্ষ ১৫ হাজার পাউন্ড! যা লিওনেল মেসি বা ক্রিস্টিয়ানো রোনালদোর বেতন থেকে প্রায় দ্বিগুণ।

শাংহাইতে পৌঁছে প্রথমবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে অবশ্য বেতনের ব্যাপারে কিছুই বলেননি ৩২ বছর বয়সী এ অভিজ্ঞ স্ট্রাইকার, ‘আমার সর্বশেষ খেলার পর স্থানীয় গণমাধ্যমকে আমি কিছুই বলিনি। আসলে বেতন এমন কোনো ব্যাপার না যা সবাইকে বলতে হবে।

এটা হচ্ছে সতীর্থদের সম্মান জানানো। ’

আসলে নিজের সর্বোচ্চ পারিশ্রমিকের কথা বলে কিংবদন্তি তুল্য সতীর্থদের ছোট করতে চাননি তেভেজ, ‘আমার বেতন কিংবদন্তিদের সম্মান থেকে বেশি হতে পারে না। তাই সতীর্থদের সম্মান জানিয়েই আমার বেতনের ব্যাপারে কিছু বলছি না। ’

এদিকে তেভেজের পর দ্বিতীয় সর্বোচ্চ পারিশ্রমিকের ফুটবলার হচ্ছেন ব্রাজিলের মিডফিল্ডার অস্কার। একই লিগের দল শাংহাই এসআইপিজিতে তিনি সপ্তাহে পান ৪ লক্ষ পাউন্ড। তৃতীয় ও চতুর্থস্থানে সমান পারিশ্রমিক (এক সপ্তাহে ৩ লক্ষ ৬৫ হাজার পাউন্ড) পেয়ে আছেন যথাক্রমে রিয়াল মাদ্রিদ উইঙ্গার ক্রিস্টিয়ানো রোনালদো ও বার্সেলোনা তারকা লিওনেল মেসি।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, ২২ জানুয়ারি, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।