ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

ক্যাম্পে যোগ দেননি তিন ফুটবলার

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৮ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৭
ক্যাম্পে যোগ দেননি তিন ফুটবলার ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

বঙ্গবন্ধু গোল্ডকাপকে সামনে রেখে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) শুরু হয়েছে প্রাথমিক ক্যাম্প। প্রথম ধাপের এই ক্যাম্পের দলে যোগ দেননি তিন ফুটবলার। বাকি ৩০ ফুটবলার তাদের রিপোর্টিং করেছেন।

রোববার (২২ জানুয়ারি) জাতীয় দলের দুই ফরোয়ার্ড শাখাওয়াত হোসেন রনি, নাবীব নেওয়াজ জীবন ও মিডফিল্ডার জামাল ভূইয়া উপস্থিত ছিলেন না। একটি সূত্র থেকে জানা যায়, ডেনমার্ক প্রবাসী জামাল ভূইয়া সেখানেই আছেন।

নাবীব নেওয়াজ জীবন অসুস্থ আর শাখাওয়াত ইনজুরিতে ভুগছেন। তবে, শিগগিরই তারা অনুশীলন ক্যাম্পে যোগ দেবেন।

জাতীয় দলের পাশাপাশি এই ফিটনেস ক্যাম্পে অংশ নেবে অনূর্ধ্ব-২৩ দলসহ সিনিয়র ও বয়সভিত্তিক টিমের সদস্যরাও।

গত বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) জাতীয় দলের ম্যানেজার সত্যজিত দাস রুপু জানান, ‘২২ জানুয়ারি থেকে ২ ফেব্রুয়ারি বিকেএসপিতে অনুষ্ঠিত হবে প্রথম পর্বের ফিটনেস ক্যাম্প। একই জায়গায় দ্বিতীয় পর্বের ক্যাম্প হবে ৩ থেকে ১২ ফেব্রুয়ারি। প্রথম পর্বে থাকছে সিনিয়র দলের ক্যাম্প। দ্বিতীয় পর্বের ক্যাম্পটি অনুষ্ঠিত হবে জুনিয়রদের নিয়ে। প্রথম গ্রুপে ৩৩ জন আর দ্বিতীয়টিতে আছে ২৯ জন। ’

রুপু আরও জানান, ‘এই ৬২ জন প্লেয়ারদের নিয়ে কাজ করার পরে একটি মূল্যায়ন প্রতিবেদন বাফুফের কাছে প্রেরণ করবে ফিটনেস প্রশিক্ষক গ্রুপ। তাদের মূল্যায়নের প্রেক্ষিতেই বঙ্গবন্ধু গোল্ড কাপের জন্য পরবর্তীতে দল চূড়ান্ত করা হবে। ফিটনেস ক্যাম্পের সার্বিক তত্ত্বাবধানে থাকবেন ট্রেনার জন উইটেল, গোলকিপার কোচ রায়ান স্যান্ডফোর্ড ও সৈয়দ জিলানি, টেকনিক্যাল ডিরেক্টর পল স্মলি। ’

ফিটনেস ক্যাম্পে প্রথম পর্বে ডাক পাওয়া ৩৩ সদস্যের সিনিয়র দল:

গোলরক্ষক: শহীদুল আলম, আশরাফুল ইসলাম রানা, মো: নেহাল ও রাসেল মাহমুদ।

ডিফেন্ডার: রায়হান হাসান, নাসিরুল ইসলাম নাসির, মামুন মিয়া, তপু বর্মন, মো: নাসির উদ্দিন চৌধুরী, মো: আরিফুল ইসলাম, ইয়াসিন খান, ওয়ালী ফয়সাল, আতিকুর রহমান মিশু ও ইয়ামিন আহমেদ চৌধুরী মুন্না।

মিডফিল্ডার: জামাল ভূঁইয়া, মোনায়েম খান রাজু, ইমন মাহমুদ, মাসুক মিয়া জনি, মামুনুল ইসলাম মামুন, সাহেল রানা, হেমন্ত ভিনসেন্ট, মো: আব্দুল্লাহ ও আতিকুর রহমান ফাহাদ।

ফরোয়ার্ড: জাহিদ হোসেন, রুবেল মিয়া, জুয়েল রানা, ইব্রাহিম, শাখাওয়াত হোসেন রনি, নাবিব নেওয়াজ জীবন, তৌহিদুল আলম সবুজ, আমিনুর রহমান সজিব, সাজিদুর রহমান সাজিদ ও জাফর ইকবাল।

দ্বিতীয় ধাপের দল:

গোলরক্ষক: মাকসুদুর রহমান, নাইম, আনিসুর রহমান জিকো ও সবুজ দাস রবু।

ডিফেন্ডার: আরিফুল ইসলাম জুনিয়র, মনসুর আমিন, বিশ্বনাথ ঘোষ, শওকত রাসেল, কেষ্ট কুমার বোস, টুটুল হোসেন বাদশা, মঞ্জুরুর রহমান মানিক, মো: জালাল, শাকিল আহমেদ ও মো: সবুজ।

মিডফিল্ডার: মেহবুব হাসেন নয়ন, ফজলে রাব্বি. রুম্মন হোসেন, সুশান্ত ত্রিপুরা, শাহেদুল আলাম শাহেদ, দিদারুল আলম, ওমর ফারুক বাবুল ও মো: শাহেদুল আলাম শাহেদ।

ফরোয়ার্ড: শাহাদাত হোসেন শাহেদ, সরোয়ার জামান নিপু, মান্নাফ রাব্বি, মতিন মিয়া, ওসিমং, সাদ উদ্দিন ও সোহেল রানা।

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, ২২ জানুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।