ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

মেসি বার্সা ছাড়বে শুধুমাত্র নিউওয়েলসের টানে: তেভেজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২১ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৭
মেসি বার্সা ছাড়বে শুধুমাত্র নিউওয়েলসের টানে: তেভেজ তেভেজ-মেসি/ছবি: সংগৃহীত

ফুটবলের সর্বোচ্চ পর্যায় থেকে অবসর নেওয়ার পর আর্জেন্টাইন ফুটবলের খুদে জাদুকর লিওনেল মেসির ইচ্ছা নিউওয়েলস ওল্ড বয়েজ ক্লাবের হয়ে খেলা। আর্জেন্টাইন এই ক্লাব থেকেই ১৩ বছর বয়সে তাকে তুলে নিয়েছিল বার্সেলোনা। মেসির সম্ভাব্য এই ইচ্ছার সঙ্গে একমত পোষণ করলেন জাতীয় দলের সতীর্থ কার্লোস তেভেজ।

বিশ্ব রেকর্ড ট্রান্সফার ফি’তে চাইনিজ সুপার লিগে পাড়ি দিয়েছেন আর্জেন্টাইন স্ট্রাইকার তেভেজ। শৈশবের ক্লাব বোকা জুনিয়র্স ছেড়ে শাংহাই শেনহুয়ায় যাওয়া এ তারকা সাপ্তাহিক বেতন পাবেন ৬ লক্ষ ১৫ হাজার পাউন্ড! যা লিওনেল মেসি বা ক্রিস্টিয়ানো রোনালদোর বেতন থেকে প্রায় দ্বিগুণ।

এদিকে, মেসির সঙ্গে বার্সার নবায়নকৃত চুক্তির এখনও পরিসমাপ্তি হয়নি। ২০১৮ সাল পর্যন্ত বার্সার সঙ্গে চুক্তি রয়েছে আর্জেন্টাইন এই আইকনের। তেভেজের বিশ্বাস মেসি বার্সা ছাড়বেন না। অন্তত শৈশবের ক্লাব নিউওয়েলস ওল্ড বয়েজ ক্লাবের হয়ে খেলার আগে তো নয়ই।

তেভেজ জানান, ‘মেসির কাছে বার্সার নতুন চুক্তি কিছুই না। এটা তার অন্তরের বিষয়। অর্থের কোনো ব্যাপার নেই এখানে। কারণ, বার্সা তার হৃদয়ের মাঝে। দুই পক্ষের সম্পর্ক ভাঙা কষ্টকর। আমি বিশ্বাস করি মেসি কখনোই বার্সা ছেড়ে অন্য কোথাও যাবে না। অন্তত তার শৈশবের ক্লাব নিউওয়েলস ওল্ড বয়েজ ছাড়া। আর শৈশবের ক্লাবে সে খেলবে তখনই, যখন সে অবসর নেবে। তবে, সেটিও তার একান্তই ব্যক্তিগত বিষয়। ’

শৈশবের ক্লাবে মেসিমেসি শৈশবের ক্লাবে যোগ দেওয়ার ইচ্ছের কথা জানালেও তেভেজ কেন তার শৈশবের ক্লাব বোকা জুনিয়র্স ছেড়ে চীনের লিগে গেলেন এমন প্রশ্নে আর্জেন্টাইন এই তারকা জানান, ‘আমি আসলেই অর্থের লোভে এখানে আসিনি। নিজের প্রতি আত্মবিশ্বাস বাড়াতে আমি চীনে এসেছি। আর আমি ফুটবলকে ভালোবাসি, সব সময়ই ফুটবল নিয়ে থাকতে চাই। নিজেকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছিলাম ভালোমানের কোনো প্রতিযোগিতায় নিয়ে যেতে। আর আমার কাছে এটাই সঠিক পথ মনে হয়েছে। ’

মাত্র ৭ বছর বয়সে নিউওয়েলস ওল্ড বয়েজ ক্লাবের হয়ে নাম লেখান বর্তমান বিশ্বসেরা ফুটবলার মেসি। ১৯৯৪ সাল থেকে ২০০০ সাল পর্যন্ত খেলেছেন সেখানে। আর্জেন্টাইন এই ক্লাবটি ২০১৮ সালের পর আবারো মেসিকে তাদের দলে পেতে চাইছে। দেশের জার্সি গায়ে ২০১৮ সালের বিশ্বকাপ খেলার কথা রয়েছে তার। আর সে বছরই বার্সার সঙ্গেও তার চুক্তির মেয়াদ শেষ হয়ে যাবে।

নিউওয়েলস ওল্ড বয়েজ ক্লাবের ভাইস প্রেসিডেন্ট ক্রিস্টিয়ান দিয়ামিকো ২০১৮ সালের পর মেসিকে নিজের দলে পাবেন বলে বিশ্বাস করেন। তিনি জানান, বিশ্বকাপে দেশের হয়ে দায়িত্ব পালনের পর মেসি এস্তোদিও মার্সেলো বেইলসায় (ক্লাবটির নিজস্ব মাঠ) ফিরবেন। অদূর ভবিষ্যতে এটা হবে মেসির অন্য ধরনের দেশপ্রেম।

...পাঁচবারের ব্যালন ডি অর জয়ী মেসি আগেই জানিয়েছিলেন, ‘আমি চাই ক্যাম্প ন্যু’তে যতদিন সম্ভব খেলে যেতে। তারপর পেশাদার ফুটবল থেকে অবসর নিয়ে বাকি সময়টা আমার শৈশবের দল নিউওয়েলস ওল্ড বয়েজের হয়ে খেলতে চাই। ইচ্ছাটা বাস্তবায়িত হলে খুশি হবো। কারণ, ফুটবলে আগে থেকে কিছু বলা যায় না। একমুহূর্তে অনেক কিছু বদলে যেতে পারে। ’

ক্রিস্টিয়ান দিয়ামিকো আরও জানান, আমি আশাবাদী মেসি আমাদের দলে খেলবে। এখানে সে খেলতে এলে সেটা হবে ক্লাবের ইতিহাসে সবথেকে বড় অর্জন। নিউওয়েলস ওল্ড বয়েজ ক্লাবের জার্সিতেও তাকে ভালো মানাবে। বিশ্বসেরা একজন ফুটবল আমাদের ক্লাবে থাকলে স্পন্সর প্রতিষ্ঠান গুলো এগিয়ে আসবে। ক্লাবের আর্থিক অবস্থা পাল্টাতে শুরু করবে।

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, ২৩ জানুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।