ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

‘শুধুমাত্র মেসি ও রোনালদোই রুনি থেকে সেরা’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬১৬ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৭
‘শুধুমাত্র মেসি ও রোনালদোই রুনি থেকে সেরা’ বাঁ থেকে রোনালদো, রুনি ও মেসি-ছবি:সংগৃহীত

লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদো বর্তমান ফুটবলের উজ্জ্বল দুই তারকা। গত এক দশক ধরে এই অঙ্গনে তাদের চেয়ে ধারাবাহিক আর কেউ হতে পারেনি। তবে এ দু’জনের পর সেরা ক্যারিয়ার গড়েছেন ওয়েন রুনি। এমনটি মনে করেন ইংল্যান্ড জাতীয় দলের সাবেক স্ট্রাইকার স্তান কোলিমোর।

রুনি সম্প্রতি তার ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে ২৫০তম গোল উদযাপন করেছেন। আর এরই সঙ্গে ইংলিশ জায়ান্ট ক্লাবটির হয়ে সর্বকালের সর্বোচ্চ গোলদাতার আসনে বসেছেন।

ইংল্যান্ড জাতীয় দলে কিংবদন্তি ববি শার্লটনকে পেছনে ফেলে হয়েছেন সর্বোচ্চ গোলদাতা।

২০০৪ সালে এভারটন ছেড়ে ম্যানইউতে যোগ দেন রুনি। পরবর্তীতে রেড ডেভিলসদের হয়ে যেতেন পাঁচটি প্রিমিয়ার লিগের শিরোপা। ২০০৭-০৮ মৌসুমে চ্যাম্পিয়নস লিগ ট্রফির স্বাদও পান।

আর কোলিমোর মনে করেন গত ১০ বছরের পারফরম্যান্স রুনিকে বিশ্বের সেরা ফুটবলার হিসেবে পরিচিত করেছে, ‘যদি ‘বিগ টু’ মানে লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোকে একপাশে রাখা হয় তবে, অন্য পাশে গত এক দশকে রুনি বিশ্বের সেরা ফুটবলার। ’

তিনি ‍আরও বলেন, ‘কোনো বিশেষ ফুটবলার ছাড়া স্যার ববি শার্লটন বা ম্যানচেস্টার ইউনাইটেডের রেকর্ড ভাঙা অসম্ভব। সুতরাং এমন অর্জনে সে শুভেচ্ছা পাওয়ার যোগ্য। ’

বাংলাদেশ সময়: ১২১৫ ঘণ্টা, ২৪ জানুয়ারি, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।