ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

লিভারপুলের সবচেয়ে দামি ফুটবলার কোতিনহো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৭ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৭
লিভারপুলের সবচেয়ে দামি ফুটবলার কোতিনহো কোতিনহোর পাশে ক্লপ-ছবি:সংগৃহীত

লিভারপুলের সঙ্গে নতুন করে পাঁচ বছরের চুক্তি করলেন ফিলিপ কোতিনহো। ফলে ২০২২ পর্যন্ত অ্যানফিল্ডেই থাকছেন ব্রাজিলিয়ান এ অ্যাটাকিং মিডফিল্ডার। নতুন চুক্তিতে তারকা এ ফুটবলার সপ্তাহিত বেতন হিসেবে পাবেন ২ লক্ষ পাউন্ড। যা তাকে ক্লাবের ইতিহাসে সবচেয়ে দামি ফুটবলারের তকমা পাইয়ে দিয়েছে।

২৪ বছর বয়সী কোতিনহোর নতুন চুক্তিতে অবশ্য অল রেডসরা কোনো রিলিজ ক্লজ দেয়নি। যদিও গুঞ্জন উঠেছিল তাকে পেতে উঠে পড়ে লেগেছে স্প্যানিশ জায়ান্ট ক্লাব বার্সেলোনা।

২০১৩ সালে ইতালিয়ান ক্লাব ইন্টার মিলান ছেড়ে লিভারপুলে যোগ দেন কোতিনহো। তবে ধীরে ধীরে প্রিমিয়ার লিগের দলটির ভরসার নাম হয়ে ওঠেন। আর বর্তমান কোচ ইয়র্গান ক্লপের অধীনে তো সেরা ফুটবলারই তিনি।

নতুন চুক্তি প্রসঙ্গে কোতিনহো বলেন, ‘নতুন চুক্তি করতে পেরে আমি দারুণ খুশি। এই ক্লাবের প্রতি আমি কৃতজ্ঞ। আমি আরও কঠোর পরিশ্রম করে এর প্রতিদান দিতে চাই। ’

চলতি মৌসুমে এখন পর্যন্ত লিগের খেলায় দলের হয়ে ১৩টি ম্যাচ খেলেছেন কোতিনহো। যেখানে পাঁচটি গোল করার পাশাপাশি সমান গোলে সহায়তাও করেছেন। এছাড়া লিভারপুলের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে এখন পর্যন্ত ১৬২ ম্যাচে ৩৫টি গোল করেছেন তিনি।

বাংলাদেশ সময়: ১৫০৩ ঘণ্টা, ২৫ জানুয়ারি, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।