ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

সোসিয়েদাদকে উড়িয়ে সেমিতে বার্সা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩১২ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৭
সোসিয়েদাদকে উড়িয়ে সেমিতে বার্সা সোসিয়েদাদকে উড়িয়ে কোপা দেল রের সেমিতে বার্সা/ছবি: সংগৃহীত

রিয়াল সোসিয়েদাদের মাঠে ন্যূনতম ব্যবধানের (১-০) জয়টিই যেন তাঁতিয়ে দেয় বার্সেলোনাকে! ন্যু ক্যাম্পে ফিরতি পর্বের ম্যাচে ৫-২ গোলের দাপুটে পারফরম্যান্সে মাঠ ছাড়ে লুইস এনরিকের শিষ্যরা। দুই লেগ মিলিয়ে ৬-২ অ্যাগ্রিগেটে কোপা দেল রের সেমিফাইনালে উঠে গেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

বার্সার শিরোপা-ক্ষুধা যে এতটুকু কমেনি সেটিই উপভোগ করেন ভক্ত-সমর্থকরা। প্রসঙ্গত, সেল্টা ভিগোর কাছে হেরে (৩-৪ অ্যাগ্রিগেট) কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিয়েছে কাতালানদের চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ।

মর্যাদাপূর্ণ এ টুর্নামেন্টে হ্যাটট্রিক শিরোপায় চোখ রাখছে বার্সা। সেই লক্ষ্যে ‍দুর্দান্ত গতিতে ছুটছে স্প্যানিশ জায়ান্টরা। এমন পারফরম্যান্সে সেমির প্রস্তুতিটা সেরে রাখলেন মেসি-নেইমার-সুয়ারেজরা। বড় ব্যবধানে জয়ের রাতে জোড়া গোল করে আলো ছড়ান প্রতিশ্রুতিশীল তরুণ স্প্যানিশ মিডফিল্ডার ডেনিস সুয়ারেজ।

...

ইনজুরির কারণে দলে ছিলেন না মাঝমাঠের দুই কাণ্ডারি আন্দ্রেস ইনিয়েস্তা ও সার্জিও বুসকেটস। সেই সুবাদে দীর্ঘদিন পর হাভিয়ের মাশ্চেরানোকে সেন্টারব্যাকের পরিবর্তে সেন্ট্রাল মিডফিল্ড পজিশনে রাখেন কোচ এনরিক। দ্বিতীয়ার্ধে আর্জেন্টাইন তারকার বদলি হিসেবে নামেন ইভান রাকিটিচ। ৪-৩-৩ ফরমেশনে পুরো নব্বই মিনিট মাঝমাঠের দু’পাশ থেকে আক্রমণের পথ তৈরি করেন আন্দ্রে গোমেজ ও ডেনিস সুয়ারেজ।

খেলা শুরুর ১৭ মিনিটে বার্সাকে লিড এনে দেন ডেনিস সুয়ারেজ। এক গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় স্বাগতিকরা। দ্বিতীয়ার্ধের ৫৫ মিনিটে পেনাল্টি থেকে স্কোরশিটে নাম লেখান লিওনেল মেসি। ৬২ মিনিটে ভিজিটরদের ম্যাচে ফেরান স্প্যানিশ ফরোয়ার্ড জুয়ান্মি। এক মিনিট বাদেই সোসিয়েদাদের জালে বল পাঠান লুইস সুয়ারেজ।

...

ম্যাচের ৭৩ মিনিটে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড উইলিয়ান জোসের হেডে আরেকটি গোল পরিশোধ করে সোসিয়েদাদ। কিন্তু, এর সাত মিনিট পরই স্কোরলাইন ৪-২ করেন নেইমারের বদলি হিসেবে নামা আরদা তুরান। আর ৮২ মিনিটে আবারো সতীর্থদের উদযাপনের মধ্যমণি বনে যান উঠতি তারকা ডেনিস সুয়ারেজ।

শুক্রবার (২৭ জানুয়ারি) শেষ চারের ড্র অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। বার্সার সঙ্গে সেমিতে নাম লিখিয়েছে অ্যাতলেতিকো মাদ্রিদ, সেল্টা ভিগো, দেপোর্তিভো আলাভেস।

বাংলাদেশ সময়: ২১১২ ঘণ্টা, ২৭ জানুয়ারি, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।